মঙ্গলবার, ১৩ জুন, ২০১৭ ০০:০০ টা

সাক্কুর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৯ জুলাই

নিজস্ব প্রতিবেদক

জ্ঞাত আয়বহির্ভূত সম্পত্তির মামলায় কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে আগামী ৯ জুলাই ধার্য করা হয়েছে। একই সঙ্গে সাক্কুর জামিনের মেয়াদও বাড়ানো হয়েছে। গতকাল এ মামলায় অভিযোগ গঠনের কথা থাকলেও তা পিছিয়ে পরবর্তী দিন ধার্য করেন ঢাকার আট নম্বর বিশেষ জজ সেলিমা বেগম।  আদালত সূত্র জানায়, মামলার সব কাগজপত্র সংগ্রহ না হওয়ায় অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক নতুন করে দিন ধার্য করেন।

পাশাপাশি মনিরুল হক সাক্কুর জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করা হলে বিচারক সেটিও মঞ্জুর করেন। এর আগে এক কোটি ১২ লাখ ৪০ হাজার টাকার তথ্য গোপন এবং চার কোটি ৫৮ লাখ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পত্তি অর্জনের অভিযোগে বিএনপি নেতা ও মেয়র মনিরুলের বিরুদ্ধে মামলা হয়। গত ১৮ এপ্রিল মামলার অভিযোগপত্র আমলে নিয়ে সাক্কুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। এরপর ৯ মে আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন সাক্কু। 

মামলার নথি সূত্রে জানা যায়, ২০০৮ সালের ৭ জানুয়ারি রাজধানীর রমনা থানায় মনিরুল হকের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) এ মামলা করে। পরে ২০১৬ সালের নভেম্বরে মনিরুলকে অভিযুক্ত করে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

সর্বশেষ খবর