শনিবার, ২৪ জুন, ২০১৭ ০০:০০ টা

জাতীয় প্রেস ক্লাবে মেহেদি উৎসবে মেতেছিল তরুণীরা

নিজস্ব প্রতিবেদক

জাতীয় প্রেস ক্লাবে মেহেদি উৎসবে মেতেছিল তরুণীরা

জাতীয় প্রেস ক্লাবে গতকাল এলিট মেহেদি উৎসব অনুষ্ঠিত হয় —বাংলাদেশ প্রতিদিন

জাতীয় প্রেস ক্লাবে মেহেদি উৎসবে মেতেছিল তরুণীরা। ক্লাবের সদস্যদের পরিবারের জন্য এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে তরুণীরা একজন আরেকজনের হাতে-পায়ে মেহেদি লাগিয়ে দেয়। এতে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়। এক সময় বিয়ে, ঈদ কিংবা অন্য কোনো উৎসব অনুষ্ঠানে মেহেদি গাছের পাতা বেটে হাতে লাগানো হতো। একটি বড় গোল বৃত্ত আর তার চারপাশে ছোট ছোট বৃত্ত করা ডিজাইনটাই যেন ছিল সাধারণ একটা বিষয়। কিন্তু সময় পাল্টেছে। আধুনিকতার এই যুগে মেহেদি লাগানোর মধ্যেও এসেছে দৃষ্টিনন্দন শৈল্পিকতার ছোঁয়া। জাতীয় প্রেস ক্লাবেও এমনই কিছু নজরকাড়া মেহেদির নকশা তুলে ধরা হয়।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে ঢাকাবাসী ও জাতীয় প্রেস ক্লাব যৌথভাবে অনুষ্ঠানটির আয়োজন করে। প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে এতে বক্তব্য দেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন কবির, ফিলিপাইনের কালচারাল এটাচি লরেন আরচি প্রমুখ।

এতে ফরিদা ইয়াসমিন বলেন, টিউব মেহেদি নির্মাণে কোনো ক্ষতিকর কেমিক্যাল ব্যবহার করা হচ্ছে কি না তা বিএসটিআইকে খতিয়ে দেখতে হবে। তিনি বলেন, মেহেদি ব্যবহার করার প্রথা বাঙালি সংস্কৃতির একটি অংশ। আবহমানকাল থেকে এ প্রথা চলে আসছে। মেহেদি বাঙালি মেয়েদের সৌন্দর্য বৃদ্ধি করে। তবে মেহেদি ভেজালমুক্তভাবে তৈরি করতে হবে।

সর্বশেষ খবর