শিরোনাম
শনিবার, ২৪ জুন, ২০১৭ ০০:০০ টা

‘লন্ডনে বাংলাদেশি মাকরামের মৃত্যু ভ্যানের আঘাতে’

প্রতিদিন ডেস্ক

লন্ডনে মুসল্লিদের ওপর ভ্যান তুলে দিয়ে হামলার ঘটনাস্থল থেকে মৃত উদ্ধার বাংলাদেশি মাকরাম আলী ওই গাড়ির আঘাতেই মারা গেছেন। লন্ডন পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স গতকাল একথা জানিয়েছে। বাংলাদেশি বংশোদ্ভূত মাকরাম (৫১) হামলায় ব্যবহৃত ভ্যানের ধাক্কায় নাকি অন্য কোনো কারণে মারা গেছেন তা প্রাথমিকভাবে নিশ্চিত করতে পারেনি পুলিশ। তবে ময়নাতদন্ত প্রতিবেদনে উঠে আসে যে তিনি ওই ভ্যানের ধাক্কাতেই প্রাণ হারিয়েছেন।

গত বৃহস্পতিবার ময়নাতদন্তের প্রাথমিক প্রতিবেদন প্রকাশিত হয়। এতে পুলিশের বরাতে বলা হয়, মাকরাম আলীর দেহে অনেক আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

 গত রবিবার রাতে উত্তর লন্ডনের সেভেন সিস্টার্স রোডের ফিন্সবুরি পার্ক মসজিদের কাছে ওই হামলায় ১১ জন আহত হয়েছেন।

এর আগে এক বিবৃতিতে মাকরামের পরিবার জানিয়েছিল, পায়ে জোর কম থাকায় হঠাৎ পড়ে যাওয়ার সমস্যায় বেশ কিছু দিন ধরে তিনি ভুগছিলেন। ওই হামলার ঘটনা যখন ঘটে তখন তিনি ‘বিশ্রাম নিয়ে ঘরে ফিরে আসতে’ চাইছিলেন। মাকরামকে তার পরিবার ‘নীরব, ভদ্রলোক’ হিসেবে বর্ণনা করেছে, যিনি কোনো শত্রুতায় জড়াননি।

ছয় সন্তানের জনক মাকরাম আলী ১০ বছর বয়সে বাংলাদেশ থেকে ব্রিটেনে আসেন। তিনি নিয়মিত নামাজ পড়তেন ও নাতি-নাতনিদের সঙ্গে খেলা করতেন বলেও বিবৃতিতে বলা হয়। মাকরাম আলির জন্ম সিলেটে বলে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের এক বিবৃতিতে জানানো হয়েছে।

হামলাকারী ড্যারেন ওসবোর্ন নামে ৪৮ বছর বয়সী ভ্যানচালককে আটক করা হয়েছে। তিনি একাই এই হামলা চালিয়েছিলেন বলে সম্প্রতি পুলিশ জানিয়েছে।

সর্বশেষ খবর