সোমবার, ৩ জুলাই, ২০১৭ ০০:০০ টা

আজ ড. গোস্বামীর শেষকৃত্য

সাংস্কৃতিক প্রতিবেদক

বাংলা একাডেমি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন ও কেন্দ্রীয় শহীদ মিনারে তিন দফা শ্রদ্ধা নিবেদন শেষে আজ দুপুরে নিজ জেলা নারায়ণগঞ্জের গাবতলী শ্মশানে সংগীত গবেষক ড. করুণাময় গোস্বামীর শেষকৃত্য অনুষ্ঠিত হবে।  এর আগে সকাল ৯টায় রাজধানীর শমরিতা হাসপাতালের হিমাগার থেকে ড. গোস্বামীর মরদেহ বাংলা একাডেমিতে নিয়ে আসা হবে। সেখানে লেখক-গবেষকদের শ্রদ্ধা নিবেদনের পর তার মরদেহ নিয়ে যাওয়া হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন প্রাঙ্গণে।

 সেখানে দ্বিতীয় দফা শ্রদ্ধা নিবেদনের পর মরদেহ নিয়ে যাওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শ্রদ্ধা নিবেদন পর্বে ড. গোস্বামীর মরদেহে ফুলেল শ্রদ্ধা নিবেদন করবেন তার ভক্ত, অনুরাগী, সুহৃদ ও স্বজনরা। এরপর তার মরদেহ নিয়ে যাওয়া হবে নিজ জেলা নারায়ণগঞ্জের গাবতলী শ্মশানে। সেখানেই তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

পারিবারিক সূত্র জানায়, ড. গোস্বামীর ছেলে সায়ন্তন গোস্বামী ও মেয়ে তিথি গোস্বামী দেশের বাইরে থাকার কারণে গতকাল দুপুরে শেষকৃত্যের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। প্রসঙ্গত, গত শুক্রবার রাত আনুমানিক পৌনে ১২টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ড. করুণাময় গোস্বামী। তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি সর্বশেষ ক্যামব্রিয়ান ইন্টারন্যাশনাল স্টাডি সেন্টার ও ক্যামব্রিয়ান কালচারাল একাডেমির অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর