বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০১৭ ০০:০০ টা

বিমান বন্দরে চুরি, বহিষ্কৃত ইউজিসি কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক

শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ডিউটি ফ্রি শপে টাকা চুরি করে পুলিশের হাতে আটক হওয়ার পর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) এক কর্মকর্তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। অভিযুক্ত কর্মকর্তার নাম এম এ ওয়ারেছ। তিনি সহকারী সচিব (প্রটোকল ও লিয়াজোঁ) হিসেবে কর্মরত। গতকাল ইউজিসির এক বৈঠকে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ব্যাপারে কমিশনের সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লাকে আহ্বায়ক করে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। ইউজিসি সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, গতকাল ভোর ৩টায় তুরস্কের কাউন্সিল অব হায়ার এডুকেশনের একটি প্রতিনিধি দলকে বিদায় জানাতে বিমানবন্দর যান এম এ ওয়ারেছ।  প্রতিনিধি দলকে বিদায় জানিয়ে ফেরার পথে সকাল ৬টায় তিনি বিমানবন্দরে একটি ডিউটি ফ্রি শপ থেকে টাকা চুরি করেন। প্রথমে বিষয়টি অস্বীকার করলে পুলিশ তাকে চ্যালেঞ্জ করে। এক পর্যায়ে সিসি ক্যামেরা দেখিয়ে তাকে তল্লাশি করে টাকা উদ্ধার করা হয়। এ সময় তাকে আটক করে বিমানবন্দর থানায় নেওয়া হয়। পরে বিকালে ইউজিসির কর্মকর্তারা থানায় গিয়ে মুচলেকা দিয়ে তাকে ছাড়িয়ে আনেন। বিষয়টি জানাজানি হওয়ার পর ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের নেতৃত্বে পূর্ণাঙ্গ বডি জরুরি বৈঠকে বসেন। সেখানে তাকে সাময়িক বরখাস্ত করার পাশাপাশি তদন্ত কমিটি করা হয়।

এর আগে এম এ ওয়ারেছ শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব (বেসরকারি বিশ্ববিদ্যালয়) জিন্নাত রেহেনার কক্ষ থেকে গোপনীয় ফাইল চুরি ও ইউজিসির সাবেক চেয়ারম্যান এ কে আজাদ চৌধুরীর ৫০ হাজার টাকা চুরি করে ধরা পড়েন বলে ইউজিসি সূত্র জানিয়েছে।

সর্বশেষ খবর