শুক্রবার, ৭ জুলাই, ২০১৭ ০০:০০ টা
স্কপের দাবি

গাজীপুরে বয়লার বিস্ফোরণে নিহতদের ক্ষতিপূরণ দিতে হবে

নিজস্ব প্রতিবেদক

গাজীপুরের মাল্টিফ্যাবস পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে নিহত ও আহত শ্রমিকদের ক্ষতিপূরণ এবং দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ)।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশে এ দাবি জানানো হয়। স্কপের যুগ্ম সমন্বয়কারী ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন স্কপ নেতা শুক্কুর মাহমুদ, আনোয়ার হোসেন, দেলোয়ার হোসেন ও রাজেকুজ্জামান রতন প্রমুখ। ডা. ওয়াজেদুল ইসলাম বলেন, বাংলাদেশে বয়লার বিস্ফোরণ, অগ্নিকাণ্ড ভবন ধস, নির্মাণাধীন ভবন থেকে পড়ে এবং কর্মস্থলে নানাবিধ দুর্ঘটনায় প্রতিনিয়ত অসংখ্য শ্রমিক নিহত ও আহত হচ্ছেন। বাংলাদেশের শ্রম আইন ও শ্রম বিধিমালায় নিরাপদ কর্মস্থল ও কর্মপরিবেশ নিশ্চিত করার কথা বলা আছে, কিন্তু সংশ্লিষ্ট দফতর থেকে আইন বাস্তবায়নে পদক্ষেপ না নেওয়া ও মালিকদের অতি মুনাফালোভী মনোভাব এবং উদাসীনতার কারণেই এমন ভয়াবহ দুর্ঘটনা ঘটেই চলছে।

তিনি বলেন, গাজীপুরে মাল্টিফ্যাবস পোশাক কারখানার মালিক নিজের দোষ আড়াল করতে কৌশলে এ দুর্ঘটনার জন্য নিহত কয়েকজন শ্রমিককে দায়ী করেছেন। সমাবেশে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

 

সর্বশেষ খবর