রবিবার, ৯ জুলাই, ২০১৭ ০০:০০ টা

অনেক নারীর সম্ভ্রম কেড়ে নিয়েছেন ইভান

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বনানীতে জন্মদিনের দাওয়াতের কথা বলে বাসায় ডেকে নিয়ে এক তরুণীকে ধর্ষণের কথা স্বীকার করেছেন বাহাউদ্দিন ইভান। তবে এই প্রথম নয়, তার যৌনলিপ্সার শিকার হয়ে আগেও অনেক নারী সম্ভ্রম হারিয়েছেন। মূলত অবিবাহিত, ধনাঢ্য ব্যবসায়ী, বড়লোকের সন্তান, এমন নানা পরিচয়ে অল্প বয়সী নারীদের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলতেন তিনি। এরপর বিয়ের আশ্বাস দিয়ে সেসব নারীকে ধর্ষণ করতেন। এ সময় কৌশলে সেই দৃশ্যের ভিডিওচিত্র ধারণ করে নারীদের জিম্মি করতেন। গতকাল তদন্তসংশ্লিষ্টরা এসব তথ্য নিশ্চিত করেছেন। সূত্র বলছে, গত মঙ্গলবার রাতে ধর্ষণের অভিযোগ এনে এক অভিনেত্রী বনানী থানায় ইভানের বিরুদ্ধে মামলা করেন। এরপরই আলোচনায় চলে আসেন ইভান। বেরিয়ে আসে তার কুকীর্তি। শুক্রবার বিকালে নারায়ণগঞ্জের ফতুল্লার খালার বাড়ি থেকে ইভানকে গ্রেফতার করে র‌্যাব। র‌্যাব বলছে, ইভানের নেতৃত্বে ফেসবুকে একটি ধর্ষক গ্রুপ তৈরি হয়েছিল। তারা তরুণীদের প্রেমের ফাঁদে ফেলে সম্ভ্রমহানি করতেন। এরপর তা ভিডিও করে জিম্মি করতেন। তার কাছে ধর্ষণের একাধিক ভিডিও রয়েছে। চার দিনের রিমান্ডে থাকা ইভান পুলিশের কাছে তার উচ্ছৃঙ্খল জীবনযাপনের আরও চাঞ্চল্যকর তথ্য দিচ্ছেন জানিয়ে সংশ্লিষ্ট সূত্র বলছে, ২০০৫ সাল থেকেই ইভান মাদকাসক্ত। দুবার তাকে মাদক নিরাময় কেন্দ্রে ভর্তি করা হয়। কিন্তু সেখান থেকে ফিরে এসে আবারও মাদকে ঝুঁকে পড়ে ইভান। মাদক সেবনের পাশাপাশি তিনি নারী সংক্রান্ত অপকর্মে জড়ান।

২০০৮ সালে অল্প বয়সে পরিবার তাকে বিয়ে দিলেও বখাটে স্বভাবের পরিবর্তন হয়নি। তার ৫ ও ২ বছর বয়সী দুটি সন্তান রয়েছে। এরপরও তিনি ধর্ষণের মতো অপকর্ম করে বেড়াতেন।

বনানীর স্থানীয় হলেও সমাজের কেউ ইভানের সঙ্গে মিশতেন না। ইভান নবম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করেছেন। ফেসবুকে ইভান নিজেকে অবিবাহিত দাবি করতেন। পরিচয় দিতেন আর জে ইভান নামে। লেখাপড়া কম জানলেও কখনো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবার কখনো নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে পরিচয় দিতেন। এসব পরিচয় ব্যবহার করেই বিভিন্ন সময়ে তরুণীদের নানা প্রলোভনের ফাঁদে ফেলতেন। এর মধ্যে শুধু এই টিভি অভিনেত্রীই থানায় অভিযোগ দিয়েছেন।

সর্বশেষ খবর