মঙ্গলবার, ১১ জুলাই, ২০১৭ ০০:০০ টা
বকেয়া বেতন

গার্মেন্ট শ্রমিকদের প্রতিবাদ বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কারওয়ান বাজারে বিজিএমইএ ভবনের সামনে গতকাল বিক্ষোভ করেছেন প্রায় চার শতাধিক গার্মেন্ট শ্রমিক। তাদের অভিযোগ, বিনা নোটিসে স্থানান্তরিত কারখানায় যেতে বাধ্য করতে বকেয়া বেতন আটকে রেখেছে কর্তৃপক্ষ। জানা গেছে, মিরপুরের কিউ পয়েন্ট ফ্যাশন লিমিটেড নামে গার্মেন্ট কারখানাটি নোটিস ছাড়াই সাভারের হেমায়েতপুরের মুচিপাড়ায় স্থানান্তর করা হয়। বিক্ষুব্ধরা জানান, গার্মেন্ট শ্রমিকদের মে মাসের অর্ধেক বেতন দেওয়া হয়নি। সেই টাকাসহ জুন মাসের বেতন সোমবার দেওয়ার কথা ছিল। পরে মালিকপক্ষ বলেছে, নতুন কারখানায় কাজে না গেলে কোনো টাকা দেবে না। অথচ কারখানাটি নতুন ভবনে স্থানান্তর করার বিষয়ে নোটিস দিয়ে কোনো কিছুই জানানো হয়নি। 

অন্যদিকে কিউ পয়েন্ট ফ্যাশন লিমিটেডের মানব সম্পদ ব্যবস্থাপক মোস্তাফিজুর রহমানের দাবি, হেমায়েতপুরে কারখানা স্থানান্তর নয়, নতুন একটি কারখানা স্থাপন করা হচ্ছে। তিনি বলেন, আমরা বলেছি যারা হেমায়েতপুরে কাজ করবে, তারা যাবে। যারা করবে না তারা মিরপুরে কাজ করবে। দুই কারখানাই চালু আছে। শ্রমিকদের বেতনও এই সপ্তাহের মধ্যেই দিয়ে দেওয়া হবে।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানান, এটি সামান্য ঘটনা। তা ছাড়া প্রতিদিনই কোনো না কোনো সমস্যার কারণে বিজিএমইএ ভবনের সামনে লোকজন আসেন। আলোচনা করেই আমরা সেগুলো সমাধানের ব্যবস্থা করি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর