শনিবার, ১৫ জুলাই, ২০১৭ ০০:০০ টা

জাতিসংঘ সদর দফতরে বাংলাদেশি অফিসার পদায়নের আশ্বাস

প্রতিদিন ডেস্ক

নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে পিসকিপিং অপারেশনের বিভিন্ন উচ্চ পদে বাংলাদেশি অফিসার পদায়নের সুপারিশ গুরুত্বের সঙ্গে বিবেচনার আশ্বাস দিলেন ‘ডিপার্টমেন্ট অব পিসকিপিং অপারেশন’ (ডিপিকেও) এর প্রধান আন্ডার সেক্রেটারি জেনারেল জ্যা পিয়েরে ল্যাঁক্রুয়ার। বৃহস্পতিবার নিউইয়র্কে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জাতিসংঘের এই আন্ডার সেক্রেটারির সঙ্গে এক বৈঠকে মিলিত হন। খবর এনআরবি নিউজের।

বৈঠকে জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশের অংশগ্রহণ সংক্রান্ত বিভিন্ন ইস্যুতে ফলপ্রসূ আলোচনা হয় এবং জাতিসংঘ সদর দফতরে পিসকিপিং অপারেশনের বিভিন্ন উচ্চ পদে বাংলাদেশি অফিসার পদায়নের সুপারিশ করেন মন্ত্রিপরিষদ সচিব। ডিপিকেও প্রধান জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিযুক্ত বাংলাদেশি শান্তিরক্ষীদের কাজের প্রশংসা করেন। এ সময় তিনি বিশেষভাবে উল্লেখ করেন যে, জাতিসংঘের প্রায় সব মিশনেই নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের কোনো প্রসঙ্গ উঠলেই বাংলাদেশি ট্রুপসের কথা বলা হয়।

এই বৈঠকে ডিপিকেওর প্রধান এ বছরের অক্টোবরে বাংলাদেশে অনুষ্ঠিতব্য ডিফেন্স মিনিস্ট্রিয়াল কনফারেন্সের প্রস্তুতি মিটিং সম্পর্কেও মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে আলোচনা করেন। বাংলাদেশের পক্ষ থেকে ওই প্রস্তুতি মিটিংকে সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে বলে মন্ত্রিপরিষদ সচিব ডিপিকেও প্রধানকে জানান। জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের ডিফেন্স অ্যাডভাইজর ব্রিগেডিয়ার জেনারেল খান ফিরোজ আহমেদ এ সাক্ষাৎ অনুষ্ঠানে পিসকিপিং অপারেশন সংক্রান্ত বিভিন্ন বিষয় উপস্থাপন ও সার্বিক সমন্বয়কের দায়িত্ব পালন করেন। এ সময় জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের মিলিটারি অ্যাডভাইজর লেফটেন্যান্ট জেনারেল কার্লোস হামবার্টো লইটি, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খালেদা পারভীন, বাংলাদেশ বিমান বাহিনীর ওভারসিজ অপারেশনের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ মঞ্জুর কবীর ভূইয়া, জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের উপ-স্থায়ী প্রতিনিধি তারেক মো. আরিফুল ইসলাম এবং মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) মো. নুর এলাহি মিনা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর