সোমবার, ১৭ জুলাই, ২০১৭ ০০:০০ টা

সংসদের ছবি তুলে জেলখানায়

নিজস্ব প্রতিবেদক

১২ হাজার টাকার বিনিময়ে জাতীয় সংসদের ভিতরের ছবি তুলে এখন জেল খাটছেন সংসদের এক কর্মচারী। এর মধ্যে তার চাকরিও চলে গেছে। সংসদের পরিদর্শন শাখায় কর্মরত ওই কর্মচারীর নাম মোহাম্মদ রাকিব। এ বিষয়ে জানতে চাইলে সংসদের ডেপুটি সার্জেন্ট অ্যাট আর্মস সিরাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘রাকিব বর্তমানে কাস্টডিতে আছে। তার মোবাইল পরীক্ষা করে বেশ কয়েকটি ছবি পাওয়া গেছে, যা দণ্ডনীয় অপরাধ।’ এর আগে সংসদের ভিতরের ছবি তোলার সময় সেখানে দায়িত্বরত বিশেষ বাহিনী তাকে হাতেনাতে ধরে ফেলে। এরপর তাকে সংসদের   সার্জেন্ট অ্যাট আর্মসের কাছে হস্তান্তর করা হয়। জানা গেছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাকিব   জানায়, এক স্থাপত্যবিদ্যার ছাত্রীর জন্য গত       মাসে (রমজানে) মোবাইলে প্রায় ৫০০ ছবি তোলেন।

এ জন্য ওই ছাত্রীর কাছ থেকে ১২ হাজার টাকা নেন। বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাজ্যে অধ্যয়নরত ওই ছাত্রী এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে দেখা করে সংসদের ছবি তোলার অনুমতি চান। কিন্তু নিষেধাজ্ঞা থাকায় স্পিকার অনুমতি দেননি।

সংসদ সচিবালয় সূত্র জানায়, মাত্র ছয় মাস আগে চাকরি হয় রাকিবের। এরই মধ্যে তিনি অসাধু উপায়ে অর্থ অর্জনের মতো অনৈতিক কাজে জড়িয়ে পড়েন। তাই তার চাকরিও চলে গেছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর