মঙ্গলবার, ১৮ জুলাই, ২০১৭ ০০:০০ টা

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থানার ওসিকে হাই কোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক

হজে গমনেচ্ছু মো. আজাদ হোসেন ভূঁইয়াকে মৃত দেখিয়ে প্রতিবেদন দেওয়ার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন তরফদারকে তলব করেছে হাই কোর্ট। জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে প্রতিবেদন দেওয়ার বিষয়ে ২৩ জুলাই ওসিকে সশরীরে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। গতকাল একটি রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। একই সঙ্গে জীবিত ব্যক্তিকে মৃত উল্লেখ করে প্রতিবেদন দেওয়া কেন বেআইনি ঘোষণা করা হবে না ও ওই প্রতিবেদনকে কেন অবৈধ ঘোষণা করা হবে না— তা জানতে চেয়ে রুল জারি করেছে আদালত।

আগামী এক সপ্তাহের মধ্যে ধর্ম সচিব, স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার ও আখাউড়া থানার ওসিকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী কায়সার জাহিদ ভূঁইয়া, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ।

মামলার বিবরণে জানা যায়, ধর্ম মন্ত্রণালয়ে হজযাত্রীর প্রাক-নিবন্ধন ব্যবস্থায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার আজাদ হোসেন ভূঁইয়াকে মৃত দেখিয়ে পুলিশ প্রতিবেদন দেওয়া হয়েছে। পুলিশের এ প্রতিবেদনের সংশোধন চেয়ে আখাউড়া থানার ওসিকে লিগ্যাল নোটিস দেওয়া হলে পুলিশের পক্ষ থেকে মৌখিকভাবে বলা হয়, প্রতিবেদন সংশোধন করা হবে। কিন্তু হয়নি।

সর্বশেষ খবর