বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭ ০০:০০ টা

সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যানসহ তিন কর্মকর্তাকে তলব

নিজস্ব প্রতিবেদক

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান এসএম আমজাদ হোসেন, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রফিকুল ইসলাম ও সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. শওকত আলীকে তলব করেছে ?দুর্নীতি দমন কমিশন (দুদক)। ব্যাংকটিতে ২০০ কোটি টাকার ঋণ প্রদানে অনিয়মের অভিযোগ অনুসন্ধানে  তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো চিঠিতে অনুসন্ধান কর্মকর্তা ও সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান তাদের তিনজনকে আগামী ২৩ জুলাই কাগজপত্রাদিসহ হাজির হতে বলেছেন। দুদকের জনসংযোগ দফতর থেকে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে একই অভিযোগ অনুসন্ধানে গত ১২ জুলাই সাউথ বাংলা ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (এভিপি) ও বাগেরহাটের কাটাখালী শাখার হেড অব ব্রাঞ্চ বিধান কুমার সাহা, কাটাখালী শাখার ম্যানেজার অপারেশন আশরাফুল ইসলাম ও সিনিয়র অফিসার অরুপ কুমার সাহাকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

দুদক সূত্র জানায়, সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান এসএম আমজাদ হোসেন ব্যাংকটির ঊর্ধ্বতন কর্মকর্তাদেও যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে মেসার্স আলফা এক্সেসরিজ অ্যান্ড এগ্রো এক্সপোর্ট লিমিটেডের নামে ৩৩ কোটি টাকার অনিশ্চিত শ্রেণিকরণ ঋণ থাকা সত্ত্বেও নিয়মবহির্ভূতভাবে আরও ২০০ কোটি টাকা ঋণ দেওয়া হয়।

সর্বশেষ খবর