শুক্রবার, ২১ জুলাই, ২০১৭ ০০:০০ টা

সীমান্ত থেকে ফের দুই বাংলাদেশিকে নিয়ে গেছে বিএসএফ

নওগাঁ প্রতিনিধি

নওগাঁর সাপাহার সীমান্ত থেকে আবারও দুই বাংলাদেশি গরু ব্যবসায়ীকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। গতকাল ভোরে উপজেলার কলমুডাঙ্গা সীমান্তের ওপারে ভারতীয় আদাডাঙ্গা ৬০ বিএসএফ সদস্যরা তাদের ধরে নিয়ে গিয়ে থানায় সোপর্দ করেছে।

জানা গেছে, বুধবার দিবাগত রাতে উপজেলার কলমুডাঙ্গা বলদিয়াঘাট গ্রামের সাদেকুল ইসলামের ছেলে রুবেল হোসেন (২৮) ও কলমুডাঙ্গা চৌমহনী এলাকার আবদুলের ছেলে ফিরোজ কবির (২২) সীমান্ত পেরিয়ে ভারতে গরু আনতে যায়। ভোরে তারা গরু নিয়ে দেশের ভিতরে প্রবেশের চেষ্টা করলে ভারতের আদাডাঙ্গা ৬০ বিএসএফের একদল টহল দল তাদের ধাওয়া করে ধরে ফেলে। এরপর গতকাল সকালে এ ঘটনাটি জানাজানি হলে সাপাহারের কলমুডাঙ্গা বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সানোয়ার হোসেন বাংলাদেশি গরু ব্যবসায়ীদের ফেরত চেয়ে ভারতের আদাডাঙ্গা বিএসএফকে চিঠি পাঠায়। চিঠি দেওয়ার ফলে দুপুর ২টা থেকে শুরু হয়ে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত উভয় দেশের কোম্পানি কমান্ডার পর্যায়ে সীমান্তের ২৩৯ নম্বর মেইন পিলার এলাকায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে তারা বাংলাদেশি গরু ব্যবসায়ীদের ফেরত পাঠানোর বিষয়ে জানায় তাদের ধরে নিয়ে যাওয়ার পর ভারতের বামনগোলা থানায় সোপর্দ করা হয়েছে। এ জন্য তাদেরকে এখন আর ফেরত পাঠানো সম্ভব নয়।

এ বিষয়ে সাপাহারের কলমুডাঙ্গা বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সানোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, বুধবার ভোরে একই সীমান্তে কলমুডাঙ্গা ও কাড়িয়াপাড়া গ্রামের শফিকুল ইসলাম ও মোজাম্মেল হোসেন নামে দুই বাংলাদেশি গরু ব্যবসায়ীকে ভারতের সনঘাট ৬০ বিএসএফ ক্যাম্পের সদস্যরা ধরে নিয়ে যায়।

সর্বশেষ খবর