রবিবার, ২৩ জুলাই, ২০১৭ ০০:০০ টা

হত্যা-গুমের থলের বেড়াল বের করলেন এমপি এনামুর : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ক্রসফায়ারে মানুষ হত্যার ঘোষণা ও তালিকা দিয়ে থলের বেড়াল বের করে দিয়েছেন সরকারদলীয় এমপি এনামুর রহমান। পাঁচজনকে ‘ক্রসফায়ারে’ দিয়ে হত্যা এবং আরও ১৪ জনের তালিকা করার যে ঘোষণা তিনি দিয়েছেন— তাতে বিরোধী রাজনীতিকরা আতঙ্কে পড়েছেন। এখন সেই এমপি যতই বক্তব্য প্রত্যাহার করুন না কেন, সারা দেশে কারা এই হত্যা, গুমের ঘটনা ঘটাচ্ছে তার সত্যিকার মেসেজ জাতি পেয়ে গেছে। এখন তিনি যত প্রত্যাহারই করুন না কেন, নিহত ব্যক্তিরা তো আর ফিরে আসবে না। গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ এ অভিযোগ করেন।

 রিজভী আহমেদ বলেন, আওয়ামী লীগের এই এমপির ক্রসফায়ারের তালিকা তৈরির ঘোষণায় এটি প্রমাণিত হলো যে, বিরোধী দলের অভিযোগ যথার্থ।

সরকারদলীয় এই এমপির ঘোষণার সব বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, বেআইনি গুম, খুনের সঙ্গে বর্তমান সরকার প্রত্যক্ষভাবে জড়িত। ভোটারবিহীন সরকার ক্ষমতাকে আঁকড়ে ধরে রাখতে এভাবেই বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের তালিকা করে বিচারবহির্ভূত হত্যা ও নির্যাতন-নিপীড়ন চালিয়ে এসেছে। এটা জাতির সামনে আজ পরিষ্কার। এই খবরে দেশবাসী আতঙ্কিত।

শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশের গুলি সম্পর্কে তিনি বলেন, গুলি, টিয়ার গ্যাস ও লাঠিচার্জের ঘটনা দেশকে অন্ধকারের গুহায় ঠেলে দিয়েছে। শিক্ষার্থীদের বিরুদ্ধেই আবার মামলাও দায়ের করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে শাহবাগ থানায় দায়ের করা এ মামলায় ১২০০ শিক্ষার্থীকে আসামি করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীদের আন্দোলনকে অত্যন্ত ন্যায্য ও যুক্তিসংগত বলে উল্লেখ করেন রিজভী আহমেদ।

তিনি জানান, পুলিশের গুলিতে তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সিদ্দিকুর রহমানের দুই চোখের মণি গলে গেছে। এখন তিনি দুই চোখে কিছুই দেখেন না বলে তার পরিবার গণমাধ্যমকে জানিয়েছে। সিদ্দিকুর রহমান জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর