সোমবার, ২৪ জুলাই, ২০১৭ ০০:০০ টা
নারায়ণগঞ্জে সাত খুন মামলা

আপিলে রাষ্ট্রপক্ষের শুনানি শেষ, সাজা বহাল চাইলেন অ্যাটর্নি জেনারেল

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের দুই মামলায় ডেথ রেফারেন্স ও আপিলের ওপরে রাষ্ট্রপক্ষের শুনানি শেষ হয়েছে। গতকাল বিচারপতি ভবানী প্রসাদ সিংহ এবং বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ শুনানি গ্রহণ করে। শুনানিতে আসামিদের সাজা বহালের আর্জি জানিয়েছে রাষ্ট্রপক্ষ। আজ আসামি পক্ষের শুনানির জন্য দিন ধার্য হয়েছে।

এদিকে সাত খুনের ওই ঘটনাকে অপরাধ জগতের মাইলফলক বলে উল্লেখ করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেছেন, টাকার বিনিময়ে মানুষকে খুন করানোর ঘটনা জঘন্য অপরাধ। এ হত্যাকাণ্ডের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর যুক্ত থাকা এবং বাইরের লোকের প্ররোচনায় বা টাকার বিনিমিয়ে হত্যাকাণ্ড ঘটানো দুর্ভাগ্যজনক। তাই এই হত্যাকাণ্ডকে অপরাধের মাইলফলক বলেছি। শুনানি শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, আমি আদালতে বলেছি, এটি একটি নৃশংস হত্যাকাণ্ড। এ হত্যাকাণ্ডের সঙ্গে আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর কিছু সদস্য যুক্ত থাকায় জনমনে বিষণ্নতা দেখা দিয়েছে। তাই আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জনগণের আস্থা ফিরিয়ে আনার জন্য নিম্ন আদালত উপযুক্ত শাস্তি দিয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজ হলো আমাদের রক্ষা করা। এই বাহিনীর কেউ যদি হত্যাকাণ্ডের মতো জঘন্য কাজে যুক্ত হয়ে যায় তার চেয়ে দুঃখজনক আর কিছু হতে পারে না।

গত ২২ মে থেকে এই মামলার ডেথরেফারেন্স ও আপিল শুনানি শুরু হয়। ১৬ জানুয়ারি সাত খুনের দুই মামলার রায় দেয় নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আদালত। এ মামলায় সাবেক তিন র‍্যাব কর্মকর্তাসহ ২৬ আসামির ফাঁসির রায় দেয় আদালত; এ মামলার ৩৫ আসামির মধ্যে বাকি নয়জনকে দেওয়া হয় বিভিন্ন মেয়াদে কারাদণ্ড।

২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে অপহরণ করা হয় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম, তার বন্ধু সিরাজুল ইসলাম লিটন, সহযোগী মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, স্বপনের গাড়ি চালক জাহাঙ্গীরকে। ওই ঘটনা দেখে ফেলায় নজরুলের গাড়ির পেছনে থাকা আইনজীবী চন্দন সরকার ও তার গাড়িচালক ইব্রাহিমও অপহৃত হন। তিন দিন পর শীতলক্ষ্যা নদীতে মেলে ছয়জনের লাশ। তদন্ত শেষে নারায়ণগঞ্জের সাবেক কাউন্সিলর নূর হোসেন ও র‍্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জনকে আসামি করে অভিযোগপত্র দেয় পুলিশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর