মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭ ০০:০০ টা
মনোনয়ন প্রতারণা

আওয়ামী লীগ নেতা সুজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজশাহীর বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান সুজন রাজধানী ঢাকায় গ্রেফতার হয়েছেন। তার বিরুদ্ধে বিএনপির সাবেক এমপি আবু হেনাকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাইয়ে দেওয়ার নামে ৩০ লাখ টাকা দাবি করার অভিযোগ রয়েছে।

থানা সূত্রে জানা গেছে, এ অভিযোগে শনিবার সন্ধ্যায় এই আওয়ামী লীগ নেতাকে সোনারগাঁ হোটেল থেকে গ্রেফতার করে রমনা থানা পুলিশ। গতকাল তাকে আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ডে নেওয়া হয়। রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, আটকের পর থানায় কামরুল হাসান সুজনের বিরুদ্ধে একটি প্রতারণার মামলা করা হয়, সেই মামলায় তাকে একদিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

কামরুল হাসান সুজন এর আগে রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। সুজনের বাড়ি বাগমারা উপজেলার বজরুকোলা গ্রামে।

অভিযোগ সম্পর্কে পুলিশ জানিয়েছে, বাগমারা আসনের বিএনপির সাবেক এমপি আবু হেনাকে আগামী নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাইয়ে দেওয়ার কথা বলে সুজন ৩০ লাখ টাকা দাবি করেন। তিনি উল্লেখ করেন, এই টাকা প্রধানমন্ত্রীর দফতরের এক কর্মকর্তাকে দিতে হবে। এ প্রস্তাবে রাজি হয়ে আবু হেনা টাকা দেওয়ার কথা বলে শনিবার সন্ধ্যায় সুজনকে সোনারগাঁ হোটেলে ডাকেন। যে কর্মকর্তাকে সুজন টাকা দিতে চেয়েছিলেন তাকে আগেই সবকিছু জানিয়ে দেন আবু হেনা। বিষয়টি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পুলিশকে জানানো হলে তাত্ক্ষণিকভাবে সোনারগাঁ হোটেলে গিয়ে হাতেনাতে সুজনকে গ্রেফতার করে পুলিশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর