শুক্রবার, ৪ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

ব্র্যাক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

নিজস্ব প্রতিবেদক

কর্তৃপক্ষের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের আশ্বাসের পর পাঁচ দফা দাবি জানিয়ে চলমান আন্দোলন স্থগিত করেছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের পক্ষে এ ঘোষণা দেন আইন বিভাগের ১১তম সেমিস্টারের ছাত্র শেখ নোমান পারভেজ। তিনি বলেন, আগামী মঙ্গলবার বিকাল ৫টার মধ্যে যদি শিক্ষার্থীদের ৫ দফা দাবি না মানা হয় তাহলে ফের আন্দোলনে নামবেন শিক্ষার্থীরা। তাদের দাবিগুলোর মধ্যে আছে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় অভিযুক্ত রেজিস্ট্রার মো. শাহুল আফজাল, রেজিস্ট্রার অফিসের কর্মকর্তা জাবেদ, রাসেল, ও স্টাফ  মাহিকে তদন্তের স্বার্থে সাময়িক বরখাস্ত করা, শিক্ষার্থী নির্যাতনকারীদের বহিষ্কার করা, আন্দোলনের সঙ্গে জড়িত শিক্ষার্থীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়া ইত্যাদি।

এর আগে সন্ধ্যায় শিক্ষার্থীদের কাছে আপসের ডাক নিয়ে আসে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রক্টর সামিয়া হক অনুরোধ করেন, শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষায় অংশ নিতে। তার এ অনুরোধের পর শিক্ষার্থীরা প্রথমে না না ধ্বনি তুললেও পরে তারা অনশন থেকে সরে দাঁড়ায়।

গত ৩০ জুলাই ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মাহমুদ শাহুল আফজাল ও সহকারী রেজিস্ট্রার মো. মাহিউদ্দিন ও জাভেদ রাসেলের বিরুদ্ধে একই বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ল বিভাগের শিক্ষক ফারহান উদ্দিন আহম্মেদকে মারধরের অভিযোগ ওঠে। এ ঘটনার জেরেই আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। আন্দোলনের এক পর্যায়ে বৃহস্পতিবার থেকে অনশন শুরু করে শিক্ষার্থীরা।

সর্বশেষ খবর