শনিবার, ৫ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

চিকুনগুনিয়া প্রতিরোধে ‘তারুণ্যের জয়যাত্রা’র সচেতনতা কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক

এডিস মশা বাহিত রোগ চিকুনগুনিয়া প্রতিরোধে মশক নিধন কার্যক্রম এবং সচেতনতামূলক র‌্যালি আয়োজন করেছে সামাজিক সংগঠন ‘তারুণ্যের জয়যাত্রা’। গতকাল নগরীর উত্তর ধামালকোটের দীন মোহাম্মদ কলোনিতে এ কার্যক্রম পরিচালনা করা হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ড কমিশনার সালেক মোল্লা র‌্যালি উদ্বোধন করেন। র‌্যালিতে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠন ‘তারুণ্যের জয়যাত্রার’ সভাপতি শহিদুল ইসলাম জাহাঙ্গীর, সমাজসেবক ডা. ক্যাপ্টেন (অব.) খায়ের উদ্দিন বরকত, মৃত্তিকা সম্পদ ইনস্টিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা মুহাম্মদ রুহুল ইসলাম প্রমুখ।

মশক নিধন কার্যক্রমের অংশ হিসেবে উত্তর সিটি করপোরেশনের সহযোগিতায় পাঁচটি ফগিং মেশিনের মাধ্যমে একযোগে ফগিং করা হয়। এর পাশাপাশি সংগঠনের তরুণদের সহযোগিতায় প্রতিটি ঘরে ঘরে গিয়ে লিফলেট বিতরণ এবং পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়। সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেওয়া সংগঠনের সদস্য ইনান, নেহান, বায়োজিদ, গোলাম কিবরিয়া, মাসুম বিল্লাহ বলেন, সারা বছরেই তারা বিভিন্ন ধরনের সামাজিক কার্যক্রম পরিচালনা করেন। টি-শার্ট আর সাদা ক্যাপ পরে সিটি করপোরেশনের কর্মীদের সঙ্গে একযোগে কাজ করছিলেন তরুণরা। সংগঠনের সভাপতি শহিদুল ইসলাম জাহাঙ্গীর বলেন, আমরা মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, বিভিন্ন দিবস উদযাপন, শিশুদের বিভিন্ন ধরনের প্রতিযোগিতাসহ সামাজিক সচেতনতামূলক কাজ করে থাকি। এলাকার তরুণরাই মূলত সংগঠনের চালিকা শক্তি।

সর্বশেষ খবর