বুধবার, ৯ আগস্ট, ২০১৭ ০০:০০ টা
নিউইয়র্কে জয়নাল আবদিন ফারুক

শেখ হাসিনার বক্তব্যের বাস্তবায়ন দেখতে চায় বিএনপি

প্রতিদিন ডেস্ক

কাউকে বাদ দিয়ে জাতীয় নির্বাচন হবে না বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উক্তি করেছেন, তার বাস্তবায়ন দেখতে আগ্রহী বিএনপি। কারণ বিএনপিও নির্বাচনে অংশ নিতে আগ্রহী। তবে এ জন্য দরকার সরকারের আন্তরিকতার প্রতি বিএনপিসহ সব রাজনৈতিক দলের আস্থার পরিবেশ তৈরি করা। ৭ আগস্ট সোমবার সন্ধ্যায় নিউইয়র্কে রিয়ার এডমিরাল মাহবুব আলী খানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদিন ফারুক একথা বলেন। ‘রিয়ার এডমিরাল মাহবুব আলী খান স্মৃতি সংসদ’ এ আলোচনা সভার আয়োজন করে।  এনআরবি নিউজ। বিএনপির এই নেতা বলেন, বিএনপিকে বাদ দিয়ে নির্বাচনের নামে প্রহসনের নাটক করার কথা ভাবলে খুবই ভুল করা হবে। মামলা আর জেল-জুলুমের ভয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পালিয়ে লন্ডন গেছেন। লন্ডনে বসে নাকি দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন— এমন মন্তব্য করছেন আওয়ামী লীগের নেতারা। জয়নাল আবদিন ফারুক বলেন, ঢাকা এয়ারপোর্টে ইমিগ্রেশন অফিসাররা কী তাহলে সবাই বিএনপি করেন। তা যদি না হয়, তাহলে কীভাবে খালেদা জিয়া ইমিগ্রেশন অতিক্রম করে বিমানে উঠেছেন?

আসলে আওয়ামী লীগ নেতারা দিশাহারা হয়ে পাগলের প্রলাপ বকছেন। এসব কারণেই এ দলকে ক্ষমতায় রেখে কখনোই নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।

 রিয়াল এডমিরাল মাহবুব আলী খানকে সত্যিকারের একজন দেশপ্রেমিক হিসেবে অভিহিত করে তিনি বলেন, তাকে রাষ্ট্রীয়ভাবে স্মরণ করা উচিত। কিন্তু শেখ হাসিনা ও তার সাঙ্গোপাঙ্গরা প্রতিহিংসাপরায়ন বলে সেটি হচ্ছে না। কারণ তিনি হচ্ছেন বিএনপি নেতা তারেক রহমানের শ্বশুর। হোস্ট সংগঠনের আহ্বায়ক জিলাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি ও বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক দেলোয়ার হোসেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদ, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি আলহাজ বাবরউদ্দিন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, যুগ্ম সম্পাদক কাজী আজম এবং বিএনপির কেন্দ্রীয় সদস্য আবুল কাহের চৌধুরী শামীম। বক্তারা গভীর শ্রদ্ধায় স্মরণ করেন প্রয়াত রিয়ার এডমিরালকে। একই সঙ্গে বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানসহ জিয়া পরিবারের সব সদস্যের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন হোস্ট সংগঠনের সদস্য-সচিব মাজহারুল ইসলাম জনি।

সর্বশেষ খবর