রবিবার, ২০ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

খালেদাকে দেশ থেকে নির্মূল করতে হবে : নাসিম

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশে আবারও অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছেন। তাকে চিরদিনের জন্য নির্মূল করা হলে দেশে আর অস্থিরতা থাকবে না।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিমের সভাপতিত্বে মানববন্ধনে ‘ভুলি নাই, ভুলবো না’ স্লোগানে বঙ্গবন্ধুর জীবনী থেকে পাঠ করে শোনান সাংস্কৃতিক কর্মীরা। এ মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন ড. ইনামুল হক, লাকী ইনাম, চিত্র নায়িকা অরুনা বিশ্বাস, রোজিনা, চিত্রনায়ক বাপ্পা রাজ, শমী কায়সার, আজিজুল হাকিম, তমালিকা কর্মকার, কণ্ঠশিল্পী শুভ্র দেব, এসডি রুবেল, পিন্টু ঘোষ, সুকন্যাসহ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্যরা।  মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশে আজ অশুভ শক্তি আবার অস্থিরতা সৃষ্টির জন্য মাথাচাড়া দিয়েছে। আগামী নির্বাচনের মাধ্যমে তাদের প্রতিহত করতে হবে। তিনি বলেন, ন্যায় বিচারের কথা বলে যারা আজ মায়াকান্না করছেন তারা বঙ্গবন্ধু হত্যাকারীদের পুরস্কৃত করেছিলেন। ১৫ আগস্ট দেশের অশুভ শক্তি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে। যেখানে পাকিস্তানিরা তাকে হত্যা করতে সাহস পায়নি, সেখানে বাংলাদেশের কিছু কুলাঙ্গার তাকে হত্যা করেছে। এই হত্যার বিচার আমরা ২১ বছর পর শুরু করে তা শেষ করেছি।

এ বছর ১৫ আগস্ট সবাই যখন ধানমন্ডিতে জড়ো হচ্ছিল, সেই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করেছিল খুনি চক্র। আর এসব ষড়যন্ত্রের মূল হোতা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের এখনই সিদ্ধান্ত নিতে হবে। সবাইকে ঐক্যবদ্ধভাবে আগামী নির্বাচনে খালেদা জিয়াকে পরাজিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। খুনি চক্র নির্মূল করতে হবে। তারা যেন কোনোভাবেই এই দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় না আসতে পারে সেজন্য সজাগ থাকতে হবে। মন্ত্রী বলেন, খুনি মোস্তাক, জিয়া ক্ষমতায় থেকে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করে দিয়েছিল। সামরিক অধ্যাদেশ জারি করে বিচার চাওয়ার অধিকার পর্যন্ত কেড়ে নিয়েছিল। বঙ্গবন্ধু হত্যার পর মোশতাক, জিয়া, এরশাদ, খালেদারা বার বার ক্ষমতায় এসেছিল। তারা কেউ বঙ্গবন্ধু হত্যার বিচার করেনি। বরং খুনিদের বিভিন্নভাবে আশ্রয় প্রশ্রয় দিয়েছেন। এমনকি বিচার বিভাগও তখন কোনো ভূমিকা নেয়নি। তাই আগামী নির্বাচনে তাদের প্রতিহত করতে হবে।

সর্বশেষ খবর