রবিবার, ২০ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

রাজধানীতে ৯ বছরের শিশুর ঝুলন্ত লাশ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর খিলগাঁওয়ের একটি বাসা থেকে মাহিন আক্তার নামে ৯ বছরের এক শিশুর লাশ ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থা থেকে উদ্ধার করেছে পুলিশ। মাহিন খিলগাঁও মডেল স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্রী। গতকাল বিকালে সিপাহীবাগ ক্লাবের মোড়ে এক ভবনের চতুর্থ তলার বাসা থেকে ওই শিশুর লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠানো হয়। শিশুটি আত্মহত্যা করেছে, না অন্য কিছু তা তদন্ত করছে পুলিশ।

মাহিনের বাবা আবদুল কাইয়ুম স্ত্রী এবং দুই মেয়েকে নিয়ে ওই বাসায়ই থাকতেন। তার বড় মেয়েও একই স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী। কাইয়ুম জানান, সকালে তিনি দুই মেয়েকে নিয়ে স্কুলে রেখে আসেন। ছোট মেয়ের আগে ছুটি হওয়ায় তিনি দুপুরে তাকে বাসায় স্ত্রী ময়নার কাছে রেখে কাজে বেরিয়ে যান। বাসায় মাহিনকে একা রেখে পাশে নিজের মায়ের বাসায় গিয়েছিল ময়না। ময়না তাকে জানান, ১০-১৫ মিনিট পর তিনি বাসায় ফিরে ভিতর থেকে দরজা বন্ধ পান।

 অনেক ডাকাডাকির পরও দরজা না খোলায় সানশেড দিয়ে দেখেন যে, শোবার ঘরে সিলিংফ্যানে মাহিন ঝুলছে। দরজা ভেঙে মাহিনকে বেলা ৩টার দিকে ঢামেক হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।  

খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম জানান, এই বয়সে শিশুটির আত্মহত্যা বিষয়ে কোনো ধারণাই থাকার কথা নয়। সে কেন আত্মহত্যা করল তা গুরুত্বের সঙ্গে তদন্ত করে দেখা হচ্ছে।

সর্বশেষ খবর