শিরোনাম
বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

বঙ্গবন্ধু দেশ স্বাধীন না করলে পাকিস্তানের গোলামি করতে হতো : এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, ‘বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন না করলে আজকে পাকিস্তানিদের গোলামি করতে হতো। কেউ রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি, সেনাপ্রধান, পুলিশপ্রধানসহ বিভিন্ন জায়গায় উচ্চপদে থাকতে পারতেন না। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। সেই বাংলাদেশকে যারা পাকিস্তান বানানোর স্বপ্ন দেখছেন তাদের সেই স্বপ্ন পূরণ হবে না।’ জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল ডেমরা স্টাফ কোয়ার্টারে হাজী হোসেন প্লাজা প্রাঙ্গণে এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার সভাপতিত্বে বক্তব্য দেন ঢাকা মহানগরী দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, কামাল চৌধুরী, আবদুল হক সবুজ, আকতার হোসেন, মশিউর রহমান মোল্লা সজল, বায়েজিত আহমেদ খান, কৌশিক আহমেদ জসিম প্রমুখ।

এনামুল হক শামীম বলেন, ‘আপনারা আর যাই করেন বঙ্গবন্ধুকে কটাক্ষ করে কথা বলবেন না। বাংলার মানুষ এটা মেনে নেবে না। আপনারা যারা বাংলাদেশকে পাকিস্তানের সঙ্গে তুলনা করতে চান তাদের বলতে চাই— বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলার দামাল ছেলেরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তারা আপনাদের খোয়াব পূরণ হতে দেবে না।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘আজ সারা পৃথিবীর মানুষ বলে শেখ হাসিনা বাঘের বাচ্চা। তিনি ক্ষমতায় থাকলে বাংলাদেশ ভালো থাকে, দেশের মানুষ ভালো থাকে।’ বিএনপি-জামায়াতের সমালোচনা করে তিনি বলেন, ‘বাংলার মানুষ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। যারা হাওয়া ভবন তৈরি করে দুর্নীতি-সন্ত্রাস ও লুটপাট করেছিল, দেশের মানুষ আর তাদের দেখতে চায় না।’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে ছাত্রলীগের সাবেক এই সভাপতি বলেন, ‘ঈদের পর আন্দোলন! কিন্তু কত ঈদ গেল, অমাবস্যা গেল, পূর্ণিমা গেল। তাদের আন্দোলন আর হলো না। খালেদা জিয়া নিজেই নিজেকে অবরুদ্ধ করে রাখলেন কিন্তু তার ডাকে একজন মানুষও রাস্তায় নামেনি।’

সর্বশেষ খবর