সোমবার, ২৮ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

বাংলাদেশ জঙ্গি দমনে বিশ্বে রোল মডেল : আইজিপি

নিজস্ব প্রতিবেদক

জঙ্গি দমনে বাংলাদেশ পুলিশের অবদান অনবদ্য। হলি আর্টিজান হামলার পর পুলিশ ২৩টি জঙ্গি অপারেশন অত্যন্ত সফলতার সঙ্গে পরিচালনা করেছে। এসব অভিযানের সফলতা দেশ-বিদেশে অত্যন্ত প্রশংসিত হয়েছে। বিশ্বে বাংলাদেশ এখন জঙ্গি দমনে রোল মডেল হিসেবে স্বীকৃত বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজি) এ কে এম শহীদুল হক। গতকাল দুপুরে পুলিশ সদর দফতরে সাম্প্রতিক সময়ে কুষ্টিয়া ও রাজধানীর পান্থপথে অভিযান পরিচালনায় নিয়োজিত কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট এবং ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সদস্যদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, সঠিক সময়ে গোয়েন্দা তথ্য সংগ্রহের কারণেই আমরা জঙ্গি অপারেশন সফলভাবে সম্পন্ন করতে সক্ষম হয়েছি। সিটিটিসি ইউনিট প্রতিষ্ঠার পর থেকে এর অগ্রযাত্রা দিন দিন বাড়ছে।

 সমন্বিত প্রচেষ্টা এবং পেশাদারিত্বের ফলে এ অর্জন সম্ভব হয়েছে। এ অর্জন ধরে রাখতে হবে। আইজিপি সব জঙ্গি অভিযান পরিচালনার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের ধন্যবাদ জানান। 

সভায় ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া ও সিটিটিসি ইউনিটের প্রধান অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলামের হাতে আইজিপি প্রণোদনার অর্থ তুলে দেন। সফলভাবে জঙ্গিবিরোধী অভিযান পরিচালনাকালে বীরত্ব ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য এই অর্থ দেওয়া হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর