মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

হত্যাযজ্ঞ বন্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে

পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক

মিয়ানমারে মুসলিম হত্যাযজ্ঞ বন্ধে বিশ্ব মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে মিয়ানমারের পুলিশ পোস্টে সমন্বিত হামলা চালানোর অজুহাতে মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর গুলিতে ৭১ জন নিহত হওয়ার খবরে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে পীর চরমোনাই বলেন, মিয়ানমারে সামরিক জান্তা-পুলিশ ও সন্ত্রাসী বৌদ্ধদের দ্বারা রোহিঙ্গা মুসলিমদের বর্বরোচিত গণহত্যা, ধর্ষণ, বাড়ি-ঘরে অগ্নিসংযোগ, নির্যাতন ও দেশছাড়া করে মানবাধিকার লঙ্ঘন করেছে।

এ ধরনের হামলা করে মিয়ানমার সরকার হিংস্র হায়েনার পরিচয় দিয়েছে। তিনি রোহিঙ্গাদের ওপর মিয়ানমারের এহেন হামলা ও হত্যাকাণ্ড বন্ধে বিশ্ববিবেককে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার আহ্বান জানান।

পীর চরমোনাই সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমানদের ওপর সব ধরনের হামলা, হত্যাকাণ্ড বন্ধসহ তাদের সব প্রকার নাগরিক ও মানবিক অধিকার ফিরিয়ে দেওয়ার দাবি জানান। সঙ্গে সঙ্গে জাতিসংঘের তত্ত্বাবধানে বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী সব রোহিঙ্গাকে তাদের স্বদেশ মিয়ানমারে ফিরিয়ে নেওয়ারও দাবি জানান। তিনি গণহত্যা ও ধর্ষণের বিচার এবং মিয়ানমারের উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্যে মানবিক বিপর্যয় রোধ এবং শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী মোতায়েনের দাবি জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর