বুধবার, ৩০ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

উড়োজাহাজ লিজে অনিয়ম ব্যবস্থা নিতে গড়িমসিতে সংসদীয় কমিটির ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

বিমানের লিজকৃত উড়োজাহাজ দীর্ঘদিন ধরে গ্রাউন্ডেড থাকার বিষয়ে জড়িত অনিয়মকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গড়িমসি করায় ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। এর আগে সংসদীয় সাব-কমিটির তদন্তে পাওয়া অনিয়মের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছিল। কিন্তু এ বিষয়ে মন্ত্রণালয়ের দায়সারা গোছের প্রতিবেদন প্রত্যাখ্যান করেছে কমিটি। একইসঙ্গে অনিয়মে জড়িতদের বিরুদ্ধে সুনির্দিষ্ট কী কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তা উল্লেখ করে নতুন  প্রতিবেদন প্রদানের সুপারিশ করা হয়েছে। পাশাপাশি যে সব ট্রাভেল এজেন্সি হজ ব্যবস্থাপনা অনিয়মের সঙ্গে জড়িত তাদের লাইসেন্স বাতিলসহ জরিমানা করার সুপারিশ করা হয়।

সংসদ  ভবনে গতকাল অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৯তম বৈঠকে এসব সুপারিশ করা হয়।

 বৈঠকে সভাপতিত্ব করেন কমিটি সভাপতি কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, মো. নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান, রওশন আরা মান্নান এবং বেগম সাবিহা নাহার বৈঠকে অংশগ্রহণ করেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে হোটেল সোনারগাঁও সংস্কারের গড়িমসিতেও ক্ষোভ প্রকাশ করে কমিটির সদস্যরা। দফায় দফায় সময় বৃদ্ধির পর ঠিকাদার প্রতিষ্ঠানের নির্ধারিত সময় অনুযায়ী চলতি মাসে সংস্কার শেষ হওয়ার কথা ছিল। কিন্তু আপনারা আবারও সময় বৃদ্ধি করতে চাইছেন। সংসদ সচিবালয় জানায়, কমিটি সম্পন্ন ও অসম্পন্ন সব কাজের বিবরণসহ আগামী সভায় প্রতিবেদন দাখিল করতে সুপারিশ করেছে। এ ছাড়া কমিটি আগামী হজ মৌসুমে বুকিং প্রদানের সময় এজেন্সিগুলোর কাছ থেকে টিকিটের সম্পূর্ণ টাকা পরিশোধ সাপেক্ষে বিমানের টিকিট বিক্রির সুপারিশ করা হয়।

বৈঠকে বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, পর্যটন করপোরেশনের চেয়ারম্যান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব, বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালকসহ, সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর