মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

প্রবীণ সাংবাদিক সালেহ চৌধুরীর দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক

প্রবীণ সাংবাদিক, মুক্তিযোদ্ধা সালেহ চৌধুরী (৮১) আর নেই। গত ১ সেপ্টেম্বর রাতে বসুন্ধরা আবাসিক এলাকার নিজ বাসায় তিনি হৃদরোগে আক্রান্ত হন। সঙ্গে সঙ্গে তাকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  সেখানেই তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী ও ৩ ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি অধুনালুপ্ত দৈনিক বাংলার সহযোগী সম্পাদক ছিলেন। তিনি কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতিও ছিলেন।

গত ২ সেপ্টেম্বর বসুন্ধরা আবাসিক এলাকায় মরহুমের প্রথম জানাজা শেষে জাতীয় প্রেসক্লাবে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

এরপর এই বীর মুক্তিযোদ্ধার প্রতি শেষ শ্রদ্ধা জানিয়ে পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। পরে সুনামগঞ্জ জেলার গচিয়া গ্রামে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়। জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য সালেহ চৌধুরীর মৃত্যুতে প্রেস ক্লাব সভাপতি মুহম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন গভীর শোক প্রকাশ করে বলেন, তার মৃত্যুতে জাতি একজন বরেণ্য সাংবাদিককে হারালো। তিনি ছিলেন একজন চিন্তাশীল ও নির্ভীক সাংবাদিক, সত্য প্রকাশে আপোষহীন। নেতৃবৃন্দ শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ ও মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন।

সুনামগঞ্জের দিরাই উপজেলার গইচ্চা গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে ১৯৩৬ সালে সালেহ চৌধুরীর জন্ম। শিক্ষা জীবনের একটা বড় অংশ কেটেছে সিলেটের এম সি কলেজে। ঢাকায় এসে যোগ দেন দৈনিক বাংলায়।

সর্বশেষ খবর