বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

বিচার বিভাগের স্বাধীনতা রক্ষায় বিএনপি আন্দোলনে যেতে বাধ্য হবে : সোহেল

নিজস্ব প্রতিবেদক, রংপুর

বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল বলেছেন, আওয়ামী লীগ সরকার বিচার বিভাগের ওপর বলপ্রয়োগ অব্যাহত রাখলে এর স্বাধীনতা রক্ষায় বিএনপি আন্দোলনে যেতে বাধ্য হবে। তিনি গতকাল দুপুরে রংপুর নগরীর গুপ্তপাড়ায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন।

সোহেল বলেন, অন্য কোনো দেশে যদি এ ধরনের রায় দিত তাহলে সঙ্গে সঙ্গে সে দেশের সরকারপ্রধান পদত্যাগ করতেন। কিন্তু আমাদের দেশে সেটা তো হয়ইনি, উল্টো সরকারের প্রধান থেকে শুরু করে আওয়ামী লীগ নেতারা প্রধান বিচারপতিকে উদ্দেশ করে যেভাবে মন্তব্য করছেন তা বিচার বিভাগের ওপর বিরাট আঘাত। তিনি বলেন, সরকারের মন্ত্রীরা জোর করে প্রধান বিচারপতির বাসায় ঢুকে পড়ছেন। নানারকম মন্তব্য করছেন। তারা রায় পাল্টানোর জন্য বলপ্রয়োগ করছেন।

সোহেল বলেন, আওয়ামী লীগ এখন বাঘের ওপর সওয়ার হয়ে আছে। তারা সেখান থেকে নামতে পারছে না। আর ভোটারবিহীন নির্বাচন বাংলাদেশের মাটিতে হতে দেওয়া হবে না। এজন্য যা যা করার দরকার সেটা আমরা করব।

এ সময় রংপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহমেদ, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক রাশেদ উন নবী খান বিপ্লব, মহানগর যুবদল সভাপতি মাহফুজ উন নবী ডনসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর