মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

সাবেক এমপি মোহাম্মদ শাহনেওয়াজের ইন্তেকাল

জামালপুর প্রতিনিধি

জামালপুর-৪ আসনের সাবেক এমপি ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নেতা মোহাম্মদ শাহনেওয়াজ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

তার পারিবারিক সূত্র জানিয়েছে গতকাল রাত ৮টায় ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। দীর্ঘদিন তিনি কিডনিসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে দুই ছেলে এক ভাইসহ আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। আজ বাদ জোহর জামালপুর হাইস্কুল মাঠে নামাজে জানাজা শেষে পৌর গোরস্থানে তাকে দাফন করা হবে। মোহাম্মদ শাহনেওয়াজ ১৯৬৭ সালে ন্যাশনাল আওয়ামী পার্টি(ন্যাপ)-এর জামালপুর মহকুমার সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

 পরবর্তীতে তিনি কমিউনিস্ট পার্টিতে যোগ দিয়ে ময়মনসিংহ অঞ্চলের সম্পাদকমণ্ডলীর সদস্য হন। কমিউনিস্ট পার্টির নেতা হিসেবে ১৯৮৬ সালে ৮ দলীয় জোটের প্রার্থী হিসেবে জামালপুর-৪ আসনে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি জামালপুর ডায়াবেটিক সমিতির সভাপতি ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

মোহাম্মদ শাহনেওয়াজের মৃত্যুতে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা গভীর শোক প্রকাশ করেছেন।

সর্বশেষ খবর