রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

সবার আগে কৃষককে বাঁচাতে হবে : নোমান

দিনাজপুর প্রতিনিধি

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কেন্দ্রীয় ত্রাণ কমিটির সমন্বয়ক আবদুল্লাহ আল নোমান বলেছেন, ‘সবার আগে কৃষককে বাঁচাতে হবে। যে কৃষকের উৎপাদন জাতীয় বাজেটে ও প্রবৃত্তিতে ৬০ ভাগ অবদান রাখে, সেই কৃষক না খেয়ে মরবে তা হতে পারে না। তাদের আত্মনির্ভরশীল হওয়ার জন্য সরকারিভাবে বিভিন্ন ব্যাংক থেকে বিনা সুদে ঋণ দিতে হবে এবং তা একটি নির্দিষ্ট সময় পর্যন্ত দিতে হবে। বন্যায় হাজার হাজার কোটি টাকার ফসল নষ্ট হয়েছে, ঘরবাড়ি নষ্ট হয়েছে, তাদের জন্য পুনর্বাসন কর্মসূচি গ্রহণ করতে হবে। তাহলে তারা মাথা উঁচু করে দাঁড়াতে পারবে।’ গতকাল দুপুর ১২টার দিকে দিনাজপুরের চিরিরবন্দর কনভেনশন অ্যান্ড কমিউনিটি সেন্টারে খুলনা সিটি করপোরেশনের সহযোগিতায় ও চিরিরবন্দর উপজেলা বিএনপির আয়োজনে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি আলহাজ আকতারুজ্জামান মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন খুলনা সিটি করপোরেশনের মেয়র ও খুলনা মহানগরী বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, খুলনা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, রংপুর বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি আলহাজ এ জেড এম রেজওয়ানুল হক, সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে খুলনা মহানগরী বিএনপির উপদেষ্টা ও ত্রাণ কমিটির আহ্বায়ক জাফরুল্লাহ খান সাচ্চু, খুলনা মহানগরী বিএনপির সহসভাপতি মো. শাহরুজ্জামান মর্তুজা, সহসভাপতি স ম আবদুর রব, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আলহাজ মো. লুত্ফর রহমান মিন্টু, সব যুগ্ম-আহ্বায়ক, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি মকশেদ আলী মঙ্গলিয়াসহ যুবদল, ছাত্রদল, শ্রমিক দল, কৃষক দল, মহিলা দল ও অন্যান্য অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে আবদুল্লাহ আল নোমান খুলনা সিটি মেয়র মো. মনিরুজ্জামান মনিসহ অন্য অতিথিদের নিয়ে চিরিরবন্দর উপজেলার দুই শতাধিক মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

পরে তিনি খুলনা সিটি করপোরেশনের সহযোগিতায় সৈয়দপুর পৌরসভা এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর