রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

রোহিঙ্গা বিষয়ে বিএনপি হালে পানি পাচ্ছে না

——— তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, রোহিঙ্গা বিষয়ে বিএনপি হালে পানি পাচ্ছে না বলেই প্রধানমন্ত্রীর নিখুঁত প্রচেষ্টায় খুঁত ধরার অপচেষ্টায় লিপ্ত। তিনি বলেন, রাজনীতিকে পাশে সরিয়ে রেখে মানবতাকে সবার ওপরে তুলে ধরে শেখ হাসিনা শরণার্থীদের রক্ষা ও সংকট নিরসনে জাতিসংঘে যে ৫ দফা দাবি তুলেছেন তা রোহিঙ্গা সমস্যা সমাধানের নিখুঁত প্রয়াস হলেও বিএনপি এর সমালোচনায় লিপ্ত। কারণ, তারা এক্ষেত্রে গঠনমূলক কোনো পদক্ষেপ নিতে পারেনি। গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাসদ জাতীয় কমিটির সভার শেষ দিনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ইনু বলেন, চক্রান্তই বিএনপির মন্ত্র। অভ্যন্তরীণ ভুল রাজনীতি করে সংবিধান, গণতন্ত্র ও নির্বাচন থেকে তারা (বিএনপি) যেমন ছিটকে পড়েছে, ঠিক তেমনি রোহিঙ্গা বিষয়েও চক্রান্ত, যুদ্ধের উসকানি, সাম্প্রদায়িক জিকির তোলা ও রাজনীতির রোহিঙ্গাকরণের অপচেষ্টা করে শরণার্থী সমস্যার শান্তিপূর্ণ সমাধানের প্রক্রিয়া থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা শান্তি ও জঙ্গি দমনের চশমা দিয়ে দেশ ও রাজনীতিকে দেখছেন আর খালেদা জিয়া দেখছেন চক্রান্তের চশমা দিয়ে। এ পরিস্থিতিতে দেশে জঙ্গি ও জঙ্গি-সঙ্গীদের ষড়যন্ত্র আর সীমান্তে মিয়ানমার শরণার্থী সমস্যা মোকাবিলা করেই শান্তি বজায় রাখতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, রবিউল আলম, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, আবদুল হাই তালুকদার, অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, নুরুল আখতার, আফরোজা হক রীনা, শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম,  মোহর আলী চৌধুরী, লোকমান আহমেদ, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর