বুধবার, ৪ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা
আসামির স্বীকারোক্তি

হত্যার আগে শিশুটির সঙ্গে বিকৃত যৌনাচার করা হয়

নিজস্ব প্রতিবেদক

সাত বছরের শিশু জারিয়া আক্তার। অন্য দিনের মতো সেদিনও খুব সকালে ঘুম থেকে উঠে হাত-মুখ ধোয়ার জন্য টয়লেটে যায়। ফেরার পথে তাকে পাশের ভাড়াটিয়া রফিকুল ইসলাম (১৯) তার ঘরে ডেকে নিয়ে যায়। এর পর থেকে নিখোঁজ জারিয়া। হন্যে হয়ে খুঁজছেন বাবা-মা। শেষ পর্যন্ত থানা পুলিশের দ্বারস্থ হন তারা। একপর্যায়ে শিশুটিকে উদ্ধারে রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইলে শুরু হয় পুলিশের অভিযান। সোমবার যাত্রাবাড়ীর কাঠের পুল এলাকা থেকে গ্রেফতার হয় রফিকুল ইসলাম। গতকাল সে আদালতে জারিয়াকে ধর্ষণের পর হত্যার কথা স্বীকার করে। অর্থাৎ বিকৃত যৌন আক্রমণের কথা উল্লেখ করা হয় তার জবানবন্দিতে। রাতে ময়নাতদন্ত শেষে শিশুটির লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয় বলে জানান মর্গসূত্র। মামলার তদন্ত কর্মকর্তা বিলাল হোসেন জনি জানান, বেশ কিছু দিন আগে কোনো একটি বিষয় নিয়ে জারিয়ার বাবা জাকিরের সঙ্গে রফিকের বাকবিতণ্ডা হয়। এর পর থেকে জাকিরের ওপর ক্ষিপ্ত ছিল রফিক। তার ক্ষতি করার মনস্থিরও করে সে। আর চুপিসারে সুযোগ খুঁজতে থাকে। ওইদিন ভোরে শিশু জারিয়াকে একা পেয়ে তার ঘরে টান দিয়ে নিয়ে যায়। ধর্ষণের সময় শিশুটি চিৎকার করলে তাকে শ্বাসরোধে হত্যা করে।

মামলার এজাহারসূত্র জানায়, জারিয়া নিখোঁজের পর তার বাবা জাকির হোসেনের মোবাইল ফোনে একাধিক কল দেয় রফিক। জানায়, জারিয়ার অবস্থান সম্পর্কে সে জানে। কোথায় আছে জানতে চাইলে লাইন কেটে দেয় রফিক। কয়েকবার এমনটি হওয়ার পর তার ঘরের সামনে গিয়ে দরজা তালাবদ্ধ দেখেন জাকির। বিষয়টি তিনি পুলিশকে জানান। রবিবার রাতে পুলিশ দরবার শরিফ রোডের সামাদ ভূঁইয়ার টিনশেড বাড়িতে রফিকের দরজার তালা ভাঙে। ঘরে সানশেডের ওপর ভাঁজ করা কম্বল ওঠাতেই মেলে জারিয়ার লাশ। এ সময় লাশের হাত-পা গামছা ও রশি দিয়ে বাঁধা ছিল। মুখে কাপড় গোঁজানো অবস্থায় ওড়না পেঁচানো ছিল। গলায় আঘাতের কালো দাগ পাওয়া যায়।

উদ্ধারের পরই লাশ ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়।

লাশ উদ্ধারকারী পুলিশ সদস্যরা জানান, শিশুটির যৌনাঙ্গ ও মলত্যাগের রাস্তাটি রক্তাক্ত ছিল। হত্যার আগে তার ওপর বিকৃত যৌন নির্যাতন চলানো হয়। নির্মমতার শিকার শিশুটির চিৎকার বন্ধ করতে তার মুখে কাপড় গুঁজে দেওয়া হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি ধামাচাপা দিতেই রফিক তাকে শ্বাসরোধে হত্যা করে।

সর্বশেষ খবর