শিরোনাম
বুধবার, ৪ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্র সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার দিন বিমানবন্দরে তাকে গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ। আগামী ৭ অক্টোবর তার দেশে ফেরার কথা রয়েছে। ওইদিন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তার সরকারি বাসভবন গণভবন পর্যন্ত পথে পথে সমাবেশের মাধ্যমে সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। দলীয় নেতা-কর্মী ছাড়াও দেশবরেণ্য ব্যক্তিদের উপস্থিতিতে অনুষ্ঠানে নতুন মাত্রা যোগ করতে চায় আওয়ামী লীগ। গতকাল বিকালে ধানমন্ডিতে দলীয় সভানেত্রীর কার্যালয়ে আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের সঙ্গে এক যৌথসভা শেষে দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ অক্টোবর লন্ডন হয়ে সিলেট বিমানবন্দর দিয়ে সকাল সাড়ে দশটায় বাংলাদেশ বিমানে ঢাকায় পৌঁছবেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ধারাবাহিকতা বজায় রেখে জাতিসংঘের সাধারণ অধিবেশনে বাংলায় বক্তব্য দিয়েছেন। বিশ্বের অন্য দেশে শরণার্থী প্রবেশে প্রথম ধাপে বাধা দেয়, আর বাংলাদেশের অসম সাহসী বঙ্গবন্ধু কন্যা রোহিঙ্গা প্রবেশে সীমান্ত খুলে দিয়েছে। তিনি বলেছেন, মানুষকে বাঁচাতে হবে, এটা একটা জাতিগত নিধন, এটা একটা গণহত্যা। এখানে শিশু, নর-নারী বিপন্ন মানুষকে আমরা সাগরে ফেলে দিতে পারি না। সেতুমন্ত্রী বলেন, রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনে বিশ্বের প্রশংসা পেয়েছেন। সারা দুনিয়া তার (শেখ হাসিনার) এই সাহসী সিদ্ধান্ত এবং উদারতার প্রশংসা করেছে। এটা বাঙালি জাতির গর্বের বিষয়।

আর এ জন্যই আমরা বঙ্গবন্ধু কন্যা দেশে ফিরলে সে দিন তাকে নাগরিক গণসংবর্ধনা দেব। ঢাকাবাসী সংবর্ধনা দিতে রাস্তায় দাঁড়াবেন এটাই আমরা আশা করি।

কোনো ধরনের জনদুর্ভোগ সৃষ্টি না করে এ সংবর্ধনা দেওয়া হবে বলে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, দেশের বিশিষ্ট নাগরিকরাও তাকে (প্রধানমন্ত্রীকে) সংবর্ধনা জানাতে বিমানবন্দরে যাবেন। দেশের সাধারণ মানুষ ও দলীয় নেতা-কর্মীরা গণভবন থেকে বিমানবন্দর পর্যন্ত রাস্তার দুই পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা, অভিবাদন জানাবেন।

সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে ড. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) ফারুক খান, মাহবুব-উল আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, আফজাল হোসেন, শাম্মী আহমেদ, দেলোয়ার হোসেন, আবদুস সবুর, এসএম কামাল হোসেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা পঙ্কজ দেবনাথ, যুব মহিলা লীগের নাজমা আক্তার, অপু উকিল, ছাত্রলীগের সাইফুর রহমান সোহাগ ও এসএম জাকির হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর