বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

নাগরিক বাংলাদেশের লাশ গেল পাকিস্তানে

প্রতিদিন ডেস্ক

সৌদি আরবে নিহত এক বাংলাদেশির লাশ পাকিস্তানে পাঠিয়ে দেওয়ার পর ভুল ধরা পড়ায় ফেরত আনা হয়েছে। নামের মিলের কারণে কর্তৃপক্ষের এই ভুলের খবর এসেছে সৌদি গেজেটে। নিহত ওই ব্যক্তি বাংলাদেশের কুমিল্লার বরুড়া উপজেলার বাসিন্দা নিজামুল্লাহ বলে জানালেও তার বিস্তারিত পরিচয় জানাতে পারেননি দাম্মামে বাংলাদেশ কনস্যুলেটের কাউন্সেলর ফয়সল আহমেদ। খবর বিডিনিউজের।

সৌদি গেজেট জানায়, গত সপ্তায় দাম্মামে সড়ক দুর্ঘটনায় নিহত হন ওই ব্যক্তি। তখন হাসপাতাল মর্গে তাকে পাকিস্তানি নিজামুল্লাহ বলে শনাক্ত করা হয়। পাকিস্তানের পেশোয়ারের নিজামুল্লাহ সৌদি আরবের দাম্মামে গাড়িচালকের কাজ করতেন।

শনাক্তের পর পাকিস্তানে পাঠানো হয় নিজামুল্লাহর লাশ। পেশোয়ারের বাসা খান আন্তর্জাতিক বিমানবন্দরে লাশ গ্রহণ করতে উপস্থিত ছিলেন নিজামুল্লাহর স্বজনরা। সৌদি গেজেট জানায়, কফিন খোলার পর স্বজনরা দেখে বলেন, এই লাশ তাদের নিজামুল্লাহর নয়। পাকিস্তানি নিজামুল্লাহর পরিবার ওই লাশ নিতে অস্বীকৃতি জানালে সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে তা ফেরত পাঠানো হয় সৌদি আরবে। এরপর লাশটি বাংলাদেশের নিজামুল্লাহর বলে নিশ্চিত হওয়া যায় বলে সৌদি সংবাদপত্রটি জানায়। খবরটি দেখে দাম্মামে বাংলাদেশ কনস্যুলেটের কাউন্সেলর ফয়সল আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, নিজামুল্লাহ বাংলাদেশি এবং তার বাড়ি কুমিল্লার বরুড়ায়। এ বিষয়ে রিয়াদে বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর সারওয়ার আলম বলেন, ‘বিষয়টি আমরা জেনেছি। শিগগিরই ওই মৃতদেহটি বাংলাদেশি কারও কিনা, তা যাচাই করতে যাব।’

সর্বশেষ খবর