মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

আমিরাতে দক্ষ জনশক্তি ট্রেনিং সেন্টার স্থাপনের উদ্যোগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে প্রবাসী ব্যবসায়ীদের রেমিট্যান্স বৃদ্ধির পাশাপাশি দক্ষ জনশক্তি গড়ে তোলার তাগিদ দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএর সভাপতি সেলিম ওসমান। প্রয়োজনে তিনি সংযুক্ত আরব আমিরাতে বিজনেস কাউন্সিল ও বিকেএমইএর যৌথ উদ্যোগে ট্রেনিং সেন্টার স্থাপন করে প্রশিক্ষণের মাধ্যমে অদক্ষ শ্রমিকদের দক্ষতা বৃদ্ধি করার পরামর্শ দিয়েছেন। এ ব্যাপারে সহযোগিতা করতে এগিয়ে আসার জন্য বাংলাদেশের প্রবাসী ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান সেলিম ওসমান।

সংযুক্ত আরব আমিরাতে এশিয়ান প্যালেস হোটেলে গত শনিবার রাত ৯টায় প্রধানমন্ত্রীর ভিশন-২০২১ বাস্তবায়ন ও নির্দিষ্ট সময়ে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করতে প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সেলিম ওসমান এ আহ্বান জানান। এ ছাড়াও আজমানে বঙ্গবন্ধুর নামে একটি স্কুল নির্মাণের জন্য ব্যক্তিগত তহবিল থেকে ১ লাখ দিরহাম অনুদানের ঘোষণা দিয়েছেন তিনি।

মতবিনিময় সভায় প্রায় সাত শতাধিক বাংলাদেশি প্রবাসী ব্যবসায়ী উপস্থিত ছিলেন। এ সময় সেলিম ওসমান আগামী ২০১৮ সালের ১৮ জানুয়ারি বাংলাদেশের বাণিজ্য ও নৌপরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীদের নিয়ে নতুন পণ্য বাজারজাতকরণের জন্য একটি মেলা আয়োজনের ঘোষণা দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর