বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

অবৈধভাবে জমি বিক্রির অভিযোগে সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী ও জমি ক্রেতা জাহানারা রশিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা দায়ের করেছে। ক্ষমতার অপব্যবহার ও সরকারি অর্থ ক্ষতি করার অভিযোগ এনে গতকাল সন্ধ্যায় দুদক সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার সহকারী পরিচালক আমিনুল ইসলাম আদমদীঘি থানায় মামলাটি দায়ের করেন। জানা যায়, বগুড়ার আদমদীঘিতে বাংলাদেশ জুট করপোরেশনের সুরুজমল আগরওয়ালার (পাট ক্রয়ের স্থানের নাম) ২ একর ৩৮ শতাংশ জায়গা জাহানারা রশিদ নামের এক মহিলা গত ২০১০ সালের ১৩ মে পাট ও বস্ত্র মন্ত্রণালয় থেকে তিন বছরের জন্য প্রতিবছর এক লাখ ২০ হাজার টাকায় লিজ নেয়।

 কিন্তু তাকে এক বছর ভাড়া প্রদানের নির্দেশ দিলেও তিনি ভাড়া প্রদান না করে জমিটি ক্রয়ের জন্য পাট ও বস্ত্র মন্ত্রণালয়ে ২০১১ সালে ২৩ নভেম্বর আবেদন করেন।

এ সম্পত্তি স্থায়ীভাবে বরাদ্দ দেওয়ার জন্য উম্মুক্ত দরপত্র আহ্বান করার নিয়ম থাকলেও মন্ত্রী লতিফ সিদ্দিকী তার পরিচিতজন হওয়ায় মন্ত্রীর একক সিদ্ধান্তে ৬৪ লাখ ৬৩ হাজার ৭৯৫ টাকার সম্পত্তি মাত্র ২৩ লাখ ৯৪ হাজার ৭৭৪ টাকায় বিক্রি করায় সরকারের ৪০ লাখ ৬৯ হাজার ২১ টাকা আর্থিক ক্ষতি হয়েছে। সাবেক পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী এবং জাহানারা রশিদ পরস্পর যোগসাজশে ব্যক্তিস্বার্থে আর্থিক লাভবান হওয়ার জন্য ক্ষমতার অপব্যবহার করেছে।

 জাহানারা রশিদের স্বামী মৃত হারুনুর রশিদের মূল বাড়ি টাঙ্গাইলে হওয়ার সুবাদে তিনি পূর্ব পরিচিত ছিলেন মন্ত্রীর।

বগুড়ার সহকারী পরিচালক আমিনুল ইসলাম জানান, ২ একর ৩৮ শতাংশ জমি অবৈধভাবে বিক্রির মাধ্যমে ক্ষমতার অপব্যবহারসহ সরকারের আর্থিক ক্ষতি হওয়ায় সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকী ও বগুড়া শহরের কালিতলার মৃত হারুনুর রশিদের স্ত্রী জাহানারা রশিদের বিরুদ্ধে আদমদীঘি থানায় মামলা দায়ের হয়েছে। বগুড়ার আদমদীঘি থানার অফিসার ইনচার্জ ওয়াহেদুজ্জামান মামলার বিষয়টি স্বীকার করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর