শনিবার, ২১ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

রোহিঙ্গা নির্যাতন পাকিস্তানিদের খেলা : কৃষিমন্ত্রী

নালিতাবাড়ী প্রতিনিধি

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, আমরা যখন পদ্মা সেতু নিয়ে এগিয়ে যাচ্ছি তখন পাকিস্তান দেখল বাংলাদেশকে আর ঠেকানো যাচ্ছে না। তাই বাংলাদেশের অর্থনীতি ধ্বংস করার জন্য তারা উঠেপড়ে লেগেছে। মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর নির্যাতন, আসলে এটা পাকিস্তানিদের খেলা। পাকিস্তান ও অন্যান্য দেশের চক্রান্ত। আর এ চক্রান্ত ভেদ করেই আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন। আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। মন্ত্রী শুক্রবার দিনব্যাপী তার নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার যোগানিয়া ইউনিয়নের কাপাসিয়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে সৌরবাতি বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মানবতার মাতা শেখ হাসিনা দৃঢ়তার সঙ্গে জাতিসংঘে আহ্বান জানিয়েছেন রোহিঙ্গাদের ফেরত নেওয়ার জন্য। আন্তর্জাতিকভাবে চাপ সৃষ্টি করেছেন মিয়ানমারের ওপর। সেই চাপের কারণে সু চি স্বীকার করছেন যাচাই-বাছাইয়ের মাধ্যমে রোহিঙ্গাদের ফেরত নেবেন। তারা রোহিঙ্গাদের মোটেই নেবে না বলছিল। কিন্তু এখন তারা নেবে বলছে। আন্তর্জাতিক কূটনীতিতে শেখ হাসিনা সফলভাবে এগিয়ে যাচ্ছেন।

কৃষিমন্ত্রী আরও বলেন, এ রোহিঙ্গা ১৯৭৮ সাল থেকে আমাদের দেশে আসছে। জিয়াউর রহমান, খালেদা জিয়া, এরশাদ সাহেব কিছু করছেন? করেননি।

কৃষিমন্ত্রী বলেন, বিশ্বব্যাংককে চ্যালেঞ্জ দিয়ে নিজেদের টাকায় পদ্মা সেতু নির্মাণ করা হচ্ছে। অনেক মিথ্যা কথা বলা হয়েছে। দুর্নীতি হতে পারে এই বলে বিশ্বব্যাংকের টাকা প্রত্যাহার করা হয়েছে। দুর্নীতি হয়েছে এটা তারা প্রমাণ করতে পারেনি। যেদিন পদ্মা সেতুর দৃশ্যমান ছবি শেখ হাসিনা দেখেছেন সেদিন তিনি কেঁদেছেন।

এ সময় শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, সেনাবাহিনীর ডিজেল প্লান প্রকল্পের ব্রিগেডিয়ার মো. শামিম, সহকারী পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি জিয়াউল হোসেন, সাধারণ সম্পাদক ফজলুল হকসহ  আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

কৃষিমন্ত্রী উপজেলার ৯টি ইউনিয়নের ১৫২ শিক্ষাপ্রতিষ্ঠানের দুই হাজার ৫৬০ জন শিক্ষার্থী, ৩৭৭ জন মসজিদের ইমাম, ৩৫১ জন মুয়াজ্জিন, ২৮ জন মন্দিরের সেবায়েত, ১৬ জন পুরোহিত এবং ৮ জন ধাত্রীর মাঝে মোট তিন হাজার ৪৪৮টি সৌরবাতি বিতরণ করেন।

সর্বশেষ খবর