মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা
নাশকতার অভিযোগ

মির্জা ফখরুলের বিরুদ্ধে মামলা স্থগিত

নিজস্ব প্রতিবেদক

নাশকতার অভিযোগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে পল্টন থানায় দায়ের করা এক মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাই কোর্ট। একই সঙ্গে ওই মামলা কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মামলার কার্যক্রম স্থগিত করা হয়েছে। এদিকে, সাইফুল আলম নীরব, সালাহউদ্দিন টুকু, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুইয়া জুয়েল, মামুন হাসানসহ বিএনপির ১৪ নেতা-কর্মীকে ৪ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন আদালত।

বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের হাই কোর্ট বেঞ্চ গতকাল পৃথক আদেশে মির্জা ফখরুলের মামলার কার্যক্রম স্থগিত করেন ও অপর বিএনপি নেতা-কর্মীদের জামিন মঞ্জুর করেন। আদালতে বিএনপি নেতা-কর্মীদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সগির হোসেন লিওন।

অ্যাডভোকেট জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, গাড়িতে বোমা মেরে নাশকতা সৃষ্টির অভিযোগে ২০১৫ সালের ৬ জানুয়ারি পল্টন থানায় পুলিশ একটি মামলা করে। এ মামলায় মির্জা ফখরুলকে আসামি করা হয়। এ মামলায় তিনি জামিনে রয়েছেন।

এছাড়া সাইফুল আলম নীরব, সালাহউদ্দিন টুকু, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুইয়া জুয়েল, মামুন হাসানসহ বিএনপির ১৪ নেতা-কর্মীকে মতিঝিল ও শাহজাহানপুর থানায় দায়ের করা ৩ মামলায় তাদের জামিন মঞ্জুর করা হয়। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে আয়োজিত বিক্ষোভকে কেন্দ্র করে ১৪ অক্টোবর এ মামলা করা হয় বলে জানান অ্যাডভোকেট সগির হোসেন লিওন।

সর্বশেষ খবর