রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

একই বিমানে রংপুর যাচ্ছেন কাদের ফখরুল

নিজস্ব প্রতিবেদক

একই বিমানে রংপুর সফরে যাচ্ছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সকাল পৌনে ৯টায় ইউএস বাংলার একটি ফ্লাইটে তারা সৈয়দপুর যাবেন। সেখান থেকে পৃথকভাবে রংপুরে হিন্দুদের ঘরবাড়িতে অগ্নিসংযোগের ঘটনাস্থল পরিদর্শন করবেন। দুই দলের শীর্ষ পর্যায়ের দুই নেতা একই বিমানে ঢাকা থেকে সৈয়দপুর বিমানবন্দরে যাবেন বলে প্রশাসন ও দলীয় সূত্রে জানানো হয়েছে। ফেসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে ১০ নভেম্বর রংপুর সদরের ঠাকুরপাড়ায় হিন্দুদের ঘরবাড়িতে হামলা ও অগ্নিসংযোগ করে একদল লোক। এতে নয়টি হিন্দু পরিবারের ১৮টি ঘর ভস্মীভূত হয়।

 এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে হাবিবুর রহমান (৩০) নামে একজন নিহত হন। পুলিশসহ আহত হন আরও অন্তত ৩০ জন।

রংপুরের জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান বলেন, ‘আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্যার ইউএস বাংলার একটি ফ্লাইটে সকাল পৌনে ৯টায় সৈয়দপুর বিমানবন্দরের উদ্দেশে রওনা দেবেন। সেখান থেকে সড়কপথে সকাল ১০টায় ঠাকুরপাড়ায় যাবেন।’ ঘটনাস্থল পরিদর্শন ছাড়াও মন্ত্রী ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করবেন বলে জানান জেলা প্রশাসক।

এদিকে রংপুর মহানগর বিএনপি সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজু জানান, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা থেকে ইউএস বাংলার একটি ফ্লাইটে সকাল পৌনে ৯টায় সৈয়দপুর বিমানবন্দরে আসবেন। সেখান থেকে সড়কপথে ১০টায় ঠাকুরপাড়ায় আসার কথা ছিল। কিন্তু আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ওই সময় ঠাকুরপাড়ায় আসবেন জানার পর আমরা সময় পরিবর্তন করেছি। ওবায়দুল কাদের পরিদর্শন করে ফিরে যাওয়ার পর আমাদের মহাসচিব ঠাকুরপাড়ায় আসবেন। পরিদর্শনকালে তিনি ক্ষতিগ্রস্তদের মধ্যে অনুদান প্রদান করবেন।’

সর্বশেষ খবর