সোমবার, ৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

লাখো মানুষ দাওয়াতুল হকের ইজতেমায়

নিজস্ব প্রতিবেদক

দেশ-জাতির কল্যাণ ও শান্তি কামনার মধ্য দিয়ে শেষ হয়েছে মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশের ২৩তম কেন্দ্রীয় ইজতেমা। দিনব্যাপী এ ইজতেমায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, দারুল উলুম দেওবন্দের মুহাদ্দিস মুফতি রাশেদ আজমী, কাকরাইলের তাবলিগের মুরব্বি ও শূরা সদস্য মাওলানা ওমর ফারুকসহ আলেম-ওলামা, ধর্মপ্রাণ লাখো মানুষের উপস্থিতি ছিল লক্ষণীয়। শনিবার রাজধানীর যাত্রাবাড়ীর জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদ্রাসার মাঠে অনুষ্ঠিত ইজতেমা বাদ এশা মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়। বিশেষ বয়ান ও মোনাজাত পরিচালনা করেন মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশের আমির গুলশান সেন্ট্রাল মসজিদের খতিব ও যাত্রাবাড়ী মাদ্রাসার মুহতামিম মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান।

বয়ানে মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান বলেন, আমলের গ্রহণযোগ্যতা সুন্নাত ও ইখলাস দিয়েই নির্ধারণ হয়। আর ইখলাস সৃষ্টি হয় সুন্নাতের মাধ্যমে। আমাদের আমলি জিন্দেগিকে উন্নত করতে হলে সুন্নাতের বিকল্প কোনো পথ নেই। তিনি বলেন, প্রযুক্তির অপব্যবহারে আমাদের যুবসমাজ ধ্বংস হচ্ছে। মোবাইল ফোন, ইন্টারনেট, টেলিভিশন, ফেসবুক দিন দিন যুবসমাজের আমল আখলাকের অবনতি ঘটাচ্ছে।

 সুতরাং আমাদের সাবধান হতে হবে এবং গোনাহ থেকে বাঁচতে হবে। তিনি রোহিঙ্গা সংকট সমাধানের জন্য সরকারকে আরও জোরদার ভূমিকা পালন করাসহ কূটনৈতিক তত্পরতা বাড়ানোর আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর