শিরোনাম
মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা
জীবিত সাক্ষীকে মৃত বলে প্রতিবেদন

ক্ষমা চাইলেন ময়মনসিংহ থানার ওসি, এএসআই

আদালত প্রতিবেদক

জাতীয় অন্ধ সংস্থার মহাসচিব খলিলুর রহমান হত্যা মামলার জীবিত সাক্ষীকে মৃত বলে প্রতিবেদন দেওয়ায় নিঃশর্ত ক্ষমা চেয়েছেন ময়মনসিংহ থানার ওসি এবং এক এএসআই। গতকাল ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরদারের আদালতে হাজির হয়ে তারা নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল কাদের পাটোয়ারী জানান, ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম ও  এএসআই মোয়াজ্জেম হোসেন আদালতে হাজির হয়ে ক্ষমা চেয়ে লিখিত আবেদন করেছেন। তবে গতকাল এ বিষয়ে বিচারক কোনো আদেশ দেননি।

মামলা সূত্রে জানা গেছে, ২০১১ সালে খুন হন জাতীয় অন্ধ সংস্থার মহাসচিব খলিলুর রহমান। ঘটনার পর তার স্ত্রী হাসনা পারভীন মিরপুর থানায় একটি হত্যা মামলা করেন। ওই মামলার একমাত্র প্রত্যক্ষদর্শী সাক্ষী ছিলেন খলিলের ব্যক্তিগত সহকারী মো. নুরুজ্জামান শুভ। মামলা চলাকালীন সময়ে শুভকে সাক্ষী দেওয়ার জন্য আদালত সমন জারি করে। কিন্তু পুলিশের পক্ষ থেকে তখন শুভকে মৃত দাবি করে তার মৃত্যুর সনদসহ প্রতিবেদন দাখিল করা হয়।

 এরই মধ্যে শুভ হঠাৎ করে সাক্ষ্য দিতে আদালতে হাজির হন।

শুভ আদালতে বলেন, আমার বাড়িতে কোনো পুলিশ সদস্যই যায়নি। বিচারক ওই দিনই ওসি কামরুল ইসলাম ও এএসআই মোয়াজ্জেমকে সশরীরে আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেন।

সর্বশেষ খবর