রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

মামা-মামি এখন মেঘের পৃথিবী

আলী আজম

মামা-মামি এখন মেঘের পৃথিবী

সাংবাদিকদের বাসায় আসার কথা শুনেই মেঘ বলেছে, মামা তুমি ওদের আসতে না কর। এসে আর কী হবে? এভাবেই কথাগুলো মামাকে বলেছে নিহত সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহেরুন রুনির একমাত্র সন্তান মাহির সরোয়ার মেঘ। মেঘও আস্তে আস্তে বুঝতে শুরু করেছে সবকিছু। মেঘের মামা নওশের রোমান কথাগুলো বলেই কিছুটা চুপ করে থাকলেন। তারপর বললেন, ছয় বছরে যেহেতু বিচার হয়নি, বিচার পাওয়ার আশা আর করি না। র‌্যাব তদন্তে অগ্রগতিও আনতে পারছে না, আবার তদন্ত কার্যক্রম অন্য কোনো সংস্থার কাছে ছেড়েও দিচ্ছে না। র‌্যাব ও পূর্বের তদন্তকারী সংস্থা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) এই মামলা তদন্তে ব্যর্থ হয়েছে বলে মনে করেন তিনি। ফার্মগেটে বাংলাদেশ ইন্টারন্যাশনাল টিউটোরিয়াল স্কুলে স্ট্যান্ডার্ড ফাইভে পড়ছে মেঘ। মেঘের সব সময়ের সঙ্গী তার মামা নওশের রোমান। গত বছরের মাঝামাঝি সময়ে বিয়ে করেন নওশের রোমান। তার স্ত্রী তানজিলা খন্দকার তৃপ্তিকে মাম ডাকে মেঘ। আর আগে থেকেই মামা নওশের রোমানকে আদর করে সাংগা ডাকত মেঘ। এ দুজনই যেন এখন মেঘের বাবা-মা। দুজনই তার পৃথিবী।

নওশের রোমান বলেন, মেঘ এখন একটু একটু করে বুঝতে পারছে তার বাবা-মায়ের হত্যার বিচার হচ্ছে না। সাংবাদিকরা কথা বলতে চাইলে তখন বলে— কথা বলে কী লাভ? তার কাছে আমাদের কোনো জবাব নেই।

নওশের রোমান ৬ বছর ধরেই মেঘের সার্বক্ষণিক সঙ্গী।  মেঘের সব আবদারও যেন তাকে ঘিরেই। বাবা-মায়ের কবর জিয়ারত কিংবা মায়ের গ্রামের বাড়ি পঞ্চগড়ে ঘুরতে যাওয়া মামার সঙ্গেই। রোমান জানান, ওকে আমরা শুরু থেকেই স্বাভাবিক রাখার চেষ্টা করে গেছি। এখনো করছি। বিভিন্ন সময় ও এসব নিয়ে বলার চেষ্টা করলে আমরা প্রসঙ্গ ঘুরিয়ে দিই। কারণ তার মানসিক অবস্থা যেন স্বাভাবিক থাকে।  কোনো ধরনের বিরূপ প্রভাব যেন তার ওপর না পড়ে সেই  চেষ্টা আমার নিরন্তর। সেই দিক থেকে এখন পরিস্থিতি ভালোই বলতে হবে। এখন কেমন আছে মেঘ- প্রশ্ন করতেই নওশের রোমান বলেন, মেঘ এখন অনেক ভালো আছে। ও ভালোভাবে  লেখাপড়া করছে। খেলাধুলা করে। ফার্মগেটে ইন্দিরা  রোডের বাসার পাশেই সময় পেলে সে বন্ধুদের সঙ্গে ক্রিকেট  খেলে।

 ঈদে, জন্মদিনে কিংবা ১১ ফেব্রুয়ারি যখন সব গণমাধ্যম সাগর-রুনির হত্যার খবর আবারও প্রচার করে তখন মেঘ বাবা-মায়ের কথা কিছু জানতে চায় কি না- এ প্রশ্নের জবাবে মেঘের মামা বলেন, এসব নিয়ে এখন আর ও ভাবে না। ও স্বাভাবিক থাকার চেষ্টা করে।

সর্বশেষ খবর