সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

সাবেক এমপি আবদুর রব চৌধুরী আর নেই

লক্ষ্মীপুর প্রতিনিধি

সাবেক এমপি আবদুর রব চৌধুরী আর নেই

লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সাবেক এমপি অ্যাডভোকেট সিএসপি আবদুর রব চৌধুরী (৯৫) ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রবিবার ভোরে ঢাকায় গুলশানের বাসায় তিনি ইন্তেকাল করেন।

তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল তার লাশ বনানী কবরস্থানে দাফন করা হয়। আবদুর রব চৌধুরী সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের সেবা গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে। ১৯৯১ ও ৯৬ সালে দুবার বিএনপি থেকে এমপি নির্বাচিত হন তিনি। ২০০১ সালের নির্বাচনে মনোনয়ন না পেয়ে বিএনপি ছেড়ে আওয়ামী লীগ থেকে নির্বাচন করেন। ওই সময় তিনি আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্যের দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি বাংলাদেশ সরকারের সচিব পদে দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন এবং জেলা আইনজীবী সমিতির সভাপতি জসিম উদ্দিন শোক প্রকাশ করেন।

এদিকে তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম এমপি, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক যুগ্ম মহাসচিব শফিকুল বাহার মজুমদার টিপু, কুয়েত আওয়ামী লীগের সভাপতি, বঙ্গবন্ধু স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, লক্ষ্মীপুর-২ থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী কাজী মো. শহীদ ইসলাম পাপুল ও লক্ষ্মীপুর জেলার ভারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার কাজলকান্তি দাস।

সর্বশেষ খবর