রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশ বিশ্বের রোল মডেল : আইজিপি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। গতকাল বিকালে সিলেট পুলিশ লাইনসে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসানের সভাপতিত্বে ও পুলিশ সুপার মো. মনিরুজ্জামানের পরিচালনায় বক্তব্য দেন জেলা প্রশাসক রাহাত আনোয়ার, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট লুত্ফুর রহমান প্রমুখ।

 জেলা কমিউনিটি পুলিশের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জকিগঞ্জ পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন, জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল প্রমুখ।

আইজিপি বলেন, ‘সাম্প্রতিক সময়ে বাংলাদেশে মাথাচাড়া দিয়ে ওঠা জঙ্গি তৎপরতাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্মূল করেছে। সারা পৃথিবীতে বাংলাদেশ এখন জঙ্গিবাদ নির্মূলে রোল মডেল। আমরা কীভাবে জঙ্গি ও সন্ত্রাসবাদ রুখে দিয়েছি তা জানতে চায়। তারা এখন আমাদের কাছ থেকে শিখতে চায়।’

তিনি বলেন, জঙ্গি-সন্ত্রাস নির্মূলে পুলিশের সব ধরনের সক্ষমতা ও যোগ্যতা রয়েছে। সবার সহযোগিতায় এসব সাফল্য বাংলাদেশ পুলিশকে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

আইজিপি বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাসকে আমরা প্রায় রুখে দিয়েছি। এখন মাদক রুখতে হবে। আমাদের যুবসমাজকে মাদকের করাল গ্রাস থেকে বাঁচাতে হবে।

পুলিশ মহাপরিদর্শক বলেন, ৫ জানুয়ারি নির্বাচন-পরবর্তী সন্ত্রাসবাদ রুখতে ১৭ পুলিশ সদস্য প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন তিন হাজারের বেশি পুলিশ। অনেকে পঙ্গুত্ববরণ করেছেন। জীবন দিয়ে পুলিশ জ্বালাও-পোড়াও সন্ত্রাসবাদ রুখে দিয়েছে।

পুলিশের জনবল বাড়ানোর প্রতি গুরুত্বারোপ করে আইজিপি বলেন, দেশে এখন এক হাজার নাগরিকের জন্য মাত্র একজন পুলিশ রয়েছে। তা খুবই অল্প। তবুও পুলিশ মানুষের নিরাপত্তা দিতে চেষ্টা করছে। মানুষের জান ও মালের নিরাপত্তা নিশ্চিতে পুলিশের জনবল বাড়াতে হবে।

সর্বশেষ খবর