রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

চাঁদাবাজি মামলায় দুই স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

কোটি টাকা চাঁদাবাজির মামলায় ‘স্বেচ্ছাসেবক লীগের’ দুই নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন— দেবাশীষ নাথ দেবু ও এটিএম মনজুরুল ইসলাম রতন। গতকাল সকালে নগরীর সাগরিকা ও দুপুরে মুরাদপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। দেবাশীষ নাথ দেবু নগরীর পাঁচলাইশ থানা ছাত্রলীগের সাবেক সভাপতি। বর্তমানে পদ না থাকলেও প্রয়াত নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে নগরীতে স্বেচ্ছাসেবক লীগের রাজনীতির অন্যতম নিয়ন্ত্রক দেবু। পদ না থাকলেও মনজুরুলও স্বেচ্ছাসেবক লীগের নেতা হিসেবে নিজেকে পরিচয় দেন।

মামলায় অভিযোগ করা হয়, নগরীর পাঁচলাইশ থানার পূর্ব নাছিরাবাদ এলাকায় ২০০৭ সালে একটি পুরনো ভবন কেনার পর সেটি ভেঙে নতুন ভবন তৈরির চেষ্টা করছিলেন বন্ধন নাথ নামে এক কুয়েত প্রবাসী। ২০১৬ সালে ডিজাইন সোর্স টিম লিমিটেড নামে একটি ডেভেলপার প্রতিষ্ঠানকে ভবন তৈরির দায়িত্ব দেন তিনি। ২০১৬ সালের ৯ ফেব্রুয়ারি কাজ শুরুর পর দেবুর নেতৃত্বে সন্ত্রাসীরা এসে ভবন তৈরি করতে হলে তাদের এক কোটি টাকা দিতে হবে বলে দাবি করেন। এতে অস্বীকৃতি জানালে তারা বন্ধনকে মারধর এবং পিঠের ডান ?পাশে গুলি করে গুরুতর জখম করা হয়। পরে বন্ধন কুয়েত গিয়ে প্রাইম ব্যাংকের চেকের মাধ্যমে দেবুসহ সন্ত্রাসীদের ৭০ লাখ টাকা দিতে বাধ্য হন। এর মধ্যে ২০১৭ সালে ডেভেলপার প্রতিষ্ঠান সেখানে ভবন নির্মাণে অস্বীকৃতি জানায়।

 বন্ধন নাথ তার শুভাকাঙ্ক্ষী পাঁচজনের সঙ্গে মিলে সেখানে ভবন তৈরির কাজে হাত দেন। চলতি মাসের ২ ফেব্রুয়ারি কাজ শুরুর পর আবারও সন্ত্রাসীরা এসে আরও ৩০ লাখ টাকা দেওয়ার জন্য চাপ দেয় এবং কাজ বন্ধ করে দিতে বাধ্য করে। এ অবস্থায় ২৩ ফেব্রুয়ারি বন্ধন নাথ পাঁচলাইশ থানায় একটি মামলা করেন।

পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দিন মাহমুদ বলেন, তাদের আদালতে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর