বুধবার, ১৪ মার্চ, ২০১৮ ০০:০০ টা

ফেরদৌসীকে স্মরণে সাংস্কৃতিক জোট

সাংস্কৃতিক প্রতিবেদক

ফেরদৌসীকে স্মরণে সাংস্কৃতিক জোট

ঘরে-বাইরে সত্য ও সুন্দরের উপাসনাই ছিল ফেরদৌসী প্রিয়ভাষিণীর আরাধ্য। তিনি প্রকৃতির মধ্যে, মানুষের অবহেলার মধ্যে মানুষের সৌন্দর্য দেখেছেন। মুক্তিযোদ্ধা-ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী স্মরণে এসব কথাই বলেন স্মরণসভার বক্তারা। সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে গতকাল বিকালে কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত হয় এই স্মরণানুষ্ঠান।

এতে বক্তব্য রাখেন ইমেরিটাস প্রফেসর ড. আনিসুজ্জামান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী, শিল্পী হাশেম খান, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির, নাট্যজন নাসির উদ্দিন ইউসুফ, ব্যারিস্টার তুরিন আফরোজ, ফেরদৌসী প্রিয়ভাষিণীর চিকিৎসক ডা. আমজাদ হোসেন প্রমুখ।

, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মাকসুদ কামাল, জাতীয় কবিতা পরিষদের সভাপতি অধ্যাপক মুহাম্মদ সামাদ ও সাধারণ সম্পাদক তারিক সুজাত, চারুশিল্পী সংসদের সাধারণ সম্পাদক শিল্পী মনিরুজ্জামান, প্রিয়ভাষিণীর মেয়ে ফুলেশ্বরী প্রিয়নন্দিনী প্রমুখ। জোটের সভাপতি গোলাম কুদ্দুছের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ।

এর আগে সোমবার নেপালে ইউএস-বাংলা এয়ারলাইনস দুর্ঘটনায় নিহতদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এর পর শারমিন সাথী ইসলাম পরিবেশন করেন ‘নির্মল কর মঙ্গল কর’।

সর্বশেষ খবর