বৃহস্পতিবার, ১৫ মার্চ, ২০১৮ ০০:০০ টা

বস্তির আগুনে দগ্ধ বৃদ্ধার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুর-১২ নম্বর সেকশনে ইলিয়াস মোল্লা বস্তিতে ভয়াবহ আগুনে দগ্ধ জামেলা খাতুন (৬৫) মারা গেছেন। গতকাল বিকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ)তে তিনি মারা যান। বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল জানান, জমিলা খাতুনের শরীরের ৬৫ শতাংশ দগ্ধ হয়েছিল। শুরু থেকেই তার অবস্থা আশঙ্কাজনক ছিল। দগ্ধ হওয়ার পর জামেলা খাতুন জানিয়েছিলেন, তার গ্রামের বাড়ি বগুড়ার শেরপুরে। নাতি মজনুকে (১১) নিয়ে তিনি মিরপুরের ওই বস্তির একটি ঘর ভাড়া করে থাকতেন এবং ভিক্ষাবৃত্তি করতেন। ঘটনার দিন নিজ ঘরেই ঘুমিয়ে ছিলেন।

পরে মানুষের চিৎকারে ঘুম ভাঙলে দেখতে পান ঘরটিতে আগুন ধরে গেছে। মৃত জামেলার মেয়ে মর্জিনা বেগম বলেন, আমি গ্রামের বাড়ি বগুড়ায় থাকি। ঢাকায় আমার ছেলে মজনু মায়ের সঙ্গে ওই বস্তিতে থাকতো। তিনি ভিক্ষা করতেন। আর মজনু গার্মেন্টসে কাজ করতো।

গত রবিবার রাত সাড়ে ৩ টার দিকে লাগা আগুনে মিরপুর-১২ নম্বর সেকশনের ওই বস্তির ৪ হাজারের বেশি ঘর পুড়ে যায়। ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট প্রায় ৪ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় দগ্ধ হন জামেলা খাতুন। পরে তাকে উদ্ধার করে ঢামেক বার্ন ইউনিটে ভর্তি করা হয়। আগুনের ঘটনায় নিঃস্ব হয়ে খোলা আকাশের নিচে দিন কাটছে শত শত মানুষের।

সর্বশেষ খবর