রবিবার, ১৮ মার্চ, ২০১৮ ০০:০০ টা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ধাপে ধাপে করার পরিকল্পনা রয়েছে : অর্থমন্ত্রী

টাঙ্গাইল প্রতিনিধি

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তিন মাস আগে বর্তমান মন্ত্রিপরিষদ ভেঙে  দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি সংসদে যে সব দলের প্রতিনিধিত্ব রয়েছে শুধু সেই সব দল থেকে প্রতিনিধি নিয়ে নির্বাচনকালীন নতুন মন্ত্রিপরিষদ গঠন করবেন তিনি। কিন্তু বর্তমান সংসদে বিএনপির কোনো প্রতিনিধিত্ব না থাকায় নির্বাচনকালীন সেই মন্ত্রিসভায় তাদের কোনো প্রতিনিধিত্ব থাকবে না বলেও তিনি জানান। এ সময় মন্ত্রী আরও বলেন, ছবিসহ ভোটার আইডি কার্ড হওয়ার ফলে এখন আর জালিয়াতির নির্বাচন করা সম্ভব না। তবে দুই এক জায়গায় গুণ্ডা বাহিনী দিয়ে ভোট কেন্দ্র দখল করার সম্ভাবনা রয়েছে। সেজন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে সারা দেশে কয়েক ধাপে জাতীয় সংসদ নির্বাচন আয়োজন করার পরিকল্পনাও করা হবে বলে মন্ত্রী জানান।

গতকাল দুপুরে টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহা প্রতিষ্ঠিত নারী শিক্ষা প্রতিষ্ঠান ভারতেশ্বরী হোমসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস এবং ভারতেশ্বরী ছাত্রীদের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

সকাল সাড়ে দশটায় আবুল মাল আবদুল মুহিত হেলিকপ্টারে মির্জাপুর কুমুদিনী কমপ্লেক্স মাঠে এসে পৌঁছালে সেখানে তাকে স্বাগত জানান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এমপি, কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, পরিচালক (শিক্ষা) প্রতিভা মুত্সুদ্দি, শ্রী মতি সাহা প্রমুখ। মন্ত্রী কুমুদিনী লাইব্রেরিতে পরিদর্শনে ভারতেশ্বরী হোমসে গেলে তাকে ছাত্রীরা বরণ করেন এবং মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করেন।

পরে মন্ত্রী ভারতেশ্বরী হোমসে প্রিন্সিপাল প্রতিভা মুত্সুদ্দি হলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেন। সেখানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ছাড়াও বক্তৃতা করেন কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, একুশে পদক প্রাপ্ত ভাষা সৈনিক প্রতিভা মুত্সুদ্দি, শ্রীমতি সাহা ও ভারতেশ্বরী হোমসের অধ্যক্ষ প্রতিভা হালদার প্রমুখ। 

অর্থমন্ত্রী বলেন, ২০২১ সালে বাংলাদেশ মধ্য আয়ের দেশ হওয়ার কথা থাকলেও ২০১৮ সালের মধ্যেই মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। তবে জাতিসংঘ ২০২৪ সালে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি দেবে বলে তিনি জানান।

পরে বিকালে তিনি কুমুদিনী হাসপাতালে আধুনিক আইসিও উদ্বোধন করেন। বিকাল সাড়ে চারটার দিকে তিনি ঢাকার উদ্দেশে মির্জাপুর ত্যাগ করেন।

সর্বশেষ খবর