শনিবার, ২৪ মার্চ, ২০১৮ ০০:০০ টা

সমালোচনা করা বিএনপির হীনমানসিকতা : ড. মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

উন্নয়নশীল দেশের কাতারে ওঠার যোগ্যতা অর্জন উপলক্ষে সরকারের উৎসব-আয়োজন নিয়ে বিএনপির সমালোচনার জবাবে আওয়ামী লীগ বলছে, সরকারকে ধন্যবাদ না জানিয়ে সমালোচনা করা তাদের হীনমানসিকতা। এ মানসিকতা পরিহার করতে হবে। গতকাল সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগের অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে দলের পক্ষে সংবাদ সম্মেলনে প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ একথা বলেন।  

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। এটা জাতির জন্য বড় পাওয়া। জাতির এই অর্জনে র‌্যালি হবে, এটাই স্বাভাবিক। কিন্তু বৃহস্পতিবার বিএনপি নেতা রিজভী আহমেদ যে বক্তব্য দিয়েছেন, তার মাধ্যমে তার নিজেরই বিকৃত মানসিকতার বহিঃপ্রকাশ ঘটেছে। তারা দেশের উন্নয়ন চায় না। তারা চায় শুধু খালেদা জিয়া ও জিয়া পরিবারের উন্নয়ন। তিনি বলেন, ২০২১ সালের আগেই আমরা আমাদের লক্ষ্যমাত্রা অর্জন করতে পেরেছি।

আমরা আশা করেছিলাম, দেশের এই অর্জনে বিএনপি সরকারকে অভিনন্দন না জানালেও জাতিকে অভিনন্দন জানাবে। কিন্তু তারা তা না করে যেসব বক্তব্য দিচ্ছে, তার মাধ্যমে বিকৃত মানসিকতারই বহিঃপ্রকাশ ঘটেছে।

এ সময় আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসেন ও পারভীন জামান কল্পনা উপস্থিত ছিলেন।

হাছান মাহমুদ আরও বলেন, বিএনপি দেশের অগ্রগতির জন্য কিছুই করতে পারেনি, পারবেও না। আমাদের এই অর্জনে বিশ্ববাসী অভিনন্দন জানালেও বিএনপি জানাতে ব্যর্থ হয়েছে। বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, তারা বাংলাদেশের উন্নয়ন চায় না। তারা দেশের জনগণের অগ্রগতি মেনে নিতে পারেন না। এগুলো হচ্ছে তাদের বিকৃত মানসিকতার বহিঃপ্রকাশ। এ ধরনের একটা অর্জনে বিএনপি নেতারা সরকারকে অভিনন্দন জানাতে যদি লজ্জা পান, তাহলে জাতিকে একটা অভিনন্দন জানাতে পারতেন।

সর্বশেষ খবর