শনিবার, ২৪ মার্চ, ২০১৮ ০০:০০ টা

হাতিরঝিলে ব্যতিক্রমী ওয়াটার লেজার শো

নিজস্ব প্রতিবেদক

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জনে আনন্দ উৎসবে ভাসছে সারা দেশ। ব্যতিক্রম ছিল প্রাণের শহর রাজধানী। সাত দিনব্যাপী বর্ণিল আয়োজনের দ্বিতীয় দিনে গতকাল রাতের আয়োজন ছিল রাজধানীর নয়নাভিরাম হাতিরঝিলে ব্যতিক্রমী এক ওয়াটার লেজার শো। রাত সোয়া ৮টায় গুলশানের পুলিশ প্লাজার পাশে ঝিলের পানিতে এই লেজার শোর আয়োজন করা হয়। লাল-নীল-হলুদ-বেগুনি আলোর ঝরনায় মুহূর্তেই বদলে যায় নগরীর চেনা ঝিলের দৃশ্য। উচ্ছ্বসিত দর্শকদের অবাক দৃষ্টি আর বিপুল করতালিও যোগ করেছিল ভিন্ন মাত্রা। এ উপলক্ষে গতকাল হাতিরঝিলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে পরিকল্পনা মন্ত্রণালয়। সন্ধ্যার পরেই লাল, নীল, হলুদ আলোর ঝলকানিতে রঙিন হয়ে ওঠে হাতিরঝিলের আকাশ।

 

মনোমুগ্ধ ওয়াটার লেজার শোর পরেই শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এ উৎসবে অংশগ্রহণ করে হাজার হাজার উত্সুক জনতা। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী ফাহমিদা নবী, হাবিব ওয়াহিদ এবং হৃদয় খান। নৃত্য পরিবেশন করে বিভিন্ন নৃত্যদল। এ সময় এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

অনুষ্ঠানের শুরুতে ধারণকৃত বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী দায়িত্ব নেওয়ার পরে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। ২০১০ সালে বাংলাদেশের অবস্থান ছিল স্বল্পোন্নত দেশের তালিকার ৫৮ নম্বরে, বর্তমানে ১৫ ধাপ অতিক্রম করে ৪৩ নম্বরে অবস্থান করছে। আমাদের লক্ষ্য আগামী ২৩ বছরে ২৩টি দেশকে অতিক্রম করে উন্নত বিশ্বে পদার্পণ করা। এর জন্য দেশের স্বার্থে, মুক্তিযোদ্ধাদের ঋণ পরিশোধের জন্য দলমত নির্বিশেষে কাজ করতে হবে। আজ বাংলাদেশ ভারত, চীন, রাশিয়া, ফিলিপাইন, সিঙ্গাপুরের সঙ্গে এককাতারে এসে দাঁড়িয়েছে। যাদের বড় দেশ ভাবতাম আমরা এখন তাদের কাতারে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের টেকসই উন্নয়ন প্রকল্পের প্রধান সমন্বয়ক আবুল কালাম আজাদ বলেন, আমাদের চেষ্টায় বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে এসেছে। আমরা পেরেছি নিজেদের অর্থায়নে পদ্মা সেতুর কাজ করতে। আমরা রূপপুর পারমাণবিক প্রকল্প হাতে নিয়েছি, আগামী মাসে আমাদের অর্থায়নে মহাকাশে উড্ডয়ন করবে বঙ্গবন্ধু স্যাটেলাইট। অতিথিদের বক্তব্য শেষে লেজার শো এবং আলো দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতি, বাংলাদেশের ঐতিহাসিক স্থাপনা এবং প্রধানমন্ত্রীর বাস্তবায়িত বিভিন্ন প্রকল্প দেখানো হয়।

সর্বশেষ খবর