মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

ইমরান এইচ সরকারের সংসার ভাঙার খবর

নিজস্ব প্রতিবেদক

বিয়ের এক বছর পার না হতেই গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারের সংসার ভাঙার খবর মন্ত্রিসভার আলোচনায় এসেছে। জানা যায়, মন্ত্রিসভা বৈঠকের অনির্ধারিত আলোচনায় সাধারণ ছাত্রদের আন্দোলনের সময় রবিবার রাতে ইমরান এইচ সরকারের ফেসবুক স্ট্যাটাসে এক ছাত্রের মৃত্যু গুজব নিয়েও আলোচনা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের দিকে তাকালে শিক্ষামন্ত্রী বলেন, ইমরান এখন আর তার জামাতা নেই। ইমরানের সঙ্গে তিন মাস আগেই তার মেয়ের ছাড়াছাড়ি হয়ে গেছে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের মেয়ে নাদিয়া নন্দিতা ইসলাম গত তিন মাস ধরে ইমরানের সংসার করছেন না বলেও মন্ত্রীর পরিবারের ঘনিষ্ঠ একজন জানিয়েছেন।

বৈঠকে উপস্থিত নাম প্রকাশে অনিচ্ছুক এক মন্ত্রী বলেন, ‘বৈঠকে আলোচনার একপর্যায়ে শিক্ষামন্ত্রীকে বলা হয়, আপনার জামাই তো বিতর্কিত অবস্থান নিয়েছে। তখন শিক্ষামন্ত্রী জানান যে, তার মেয়ে ইমরানের সংসার করছেন না।’ তবে এ বিষয়ে কথা বলতে ইমরান এইচ সরকারকে মোবাইলে বেশ কয়েকবার ফোন করা হলেও তিনি তা রিসিভ করেননি।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর নন্দিতার সঙ্গে বিয়ে হয় ডা. ইমরানের। যুদ্ধাপরাধীদের শাস্তি দাবিতে গণজাগরণ মঞ্চের আন্দোলন শুরুর পর আলোচনায় উঠে আসেন অনলাইন অ্যাক্টিভিস্ট ডা. ইমরান। তিনি গণজাগরণ মঞ্চের মুখপাত্রের দায়িত্ব পালন করছেন। সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলন নিয়ে ইমরান বিভ্রান্তি ছড়াচ্ছে অভিযোগ তুলে তাকে গ্রেফতারের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের এক সংসদ সদস্য।

বৈঠক সূত্রে জানা যায়, গতকাল সংসদ অধিবেশনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে সাবিনা আক্তার তুহিন বলেন, ‘কোটা সংস্কারের আন্দোলন চলাকালে এক ছাত্রের মৃত্যু নিয়ে ইমরান এইচ সরকার মিথ্যা ফেসবুক স্ট্যাটাস দিয়েছে। সরকারের বিরুদ্ধে নাটক সাজানোর চক্রান্ত চলছে। আমরাও ঘরে বসে থাকব না। প্রতিরোধে নামতে হবে।’

ইমরান এইচ সরকারের প্রতি ইঙ্গিত করে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, ‘একজন ব্যক্তির ফেসবুক পেজে আহত একজনকে নিহত বলে পোস্ট দেওয়া হয়। যিনি মারা গেছেন বলে ফেসবুকে পোস্ট দেওয়া হলো, ওই ব্যক্তি পরে নিজে ফেসবুকে পোস্ট দিয়ে জানিয়েছেন যে, তিনি বেঁচে আছেন। আন্দোলনের দাবি যৌক্তিক বা অযৌক্তিক হতে পারে। তবে সহিংসতা যৌক্তিক হতে পারে না।’

সর্বশেষ খবর